০৮ এপ্রিল ২০২০

মৃত্যুপুরী ইতালিতেই করোনামুক্ত হলেন ৯৫ বছরের বৃদ্ধা

মৃত্যুপুরী ইতালিতেই করোনামুক্ত হলেন ৯৫ বছরের বৃদ্ধা - ছবি : সংগ্রহ

ইতালিতে ৯৫ বছর বয়সী এক বৃদ্ধা করোনভাইরাস থেকে সুস্থ হয়েছেন। করোনভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে তিনি সবচেয়ে বয়স্ক।

ওই নারীর নাম আলমা ক্লারা করসিনি। তিনি ইতালির মদিনা প্রদেশের বাসিন্দা। গত ৫ মার্চ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে তিনি ইতালির উত্তর প্রদেশের হাসপাতালে ভর্তি হন। চিকিৎসার মাধ্যমে তিনি পুরোপুরি সুস্থ হয়েছেন বলে চিকিৎসাকর্মীরা জানিয়েছেন।

সুস্থ হয়ে ওঠা আলমা ক্লারা করসিনি ইতালির একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘হ্যাঁ, হ্যাঁ, আমি ভালো আছি। হাসপাতালে যারা আমার তত্ত্বাবধান করেছেন তারা ভালো মানসিকতার ছিলেন, তারা আমাকে বাড়িতে পৌঁছে দিয়েছেন।’

হাসপাতালের বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভাইরাসপ্রতিরোধী কোনো ধরনের থেরাপি ছাড়াই ওই নারী সুস্থ হয়েছেন।

করোনায় আক্রান্ত দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা ইতালিতে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে রোববার ইতালিতে ৬৫১ জনের মৃত্যু হয়েছে। ফলে ইউরোপের দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৭৬ জনে।

ইতালিতে করোনভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ৫৬০ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৫৯ হাজার ১৩৮ জনে। আক্রান্তদের মধ্যে থেকে সাত হাজার ২৪ জন সুস্থ হয়ে ফিরলেও ৪৬ হাজার ৬৩৮ জন চিকিৎসাধীন রয়েছেন। যাদের মধ্যে তিন হাজার জনের অবস্থা আশঙ্কাজনক।

দেশটিতে মৃত্যুর হার ৪৬ শতাংশ। আর সুস্থ হওয়ার হার ৫৬ শতাংশ।

সূত্র : ডেইলি মেইল


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)