২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রথম দিন শুকনো কাশ, দ্বিতীয় দিন গলা ব্যথা : করোনায় আক্রান্ত এক তরুণীর অভিজ্ঞতা

প্রথম দিন শুকনো কাশ, দ্বিতীয় দিন গলা ব্যথা : করোনায় আক্রান্ত এক তরুণীর অভিজ্ঞতা - ছবি : সংগ্রহ

করোনা আতঙ্কে ক্রস্ত গোটা বিশ্ব। প্রাণঘাতী ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে যে মানুষ ফিরে আসছে না, তা নয়। এবার তেমনই একটি অভিজ্ঞতার কথা শুনল নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় বিজন্দা হালিতি নামে এক তরুণী তার অভিজ্ঞতার কথা লিখেছেন সোশ্যাল মিডিয়ায়। তিনি সম্প্রতি করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পেয়েছেন। সেই কথাই তিনি লিখেছেন ইন্টারনেটে।

২২ বছরের ওই তরুণী ইতালির বাসিন্দা। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, আর পাঁচজনের মতো তার শরীরেও যে করোনা ভাইরাস বসা বেঁধেছে তা তিনি প্রথমে বুঝতে পারেননি। শুকনো কাশি হয়েছিল তার। তারপর ক্রমশ করোনা তার খেল দেখাতে শুরু করে। দুর্বল হয়ে পড়েন তরুণী। প্রথম দিন শুকনো কাশির পাশাপাশি হালকা কফ ও গলা ব্যথা হয় তার। দ্বিতীয় দিন থেকে শুরু হয় তীব্র মাথা ব্যথা। সঙ্গে দুই চোখে অসহ্য যন্ত্রণা শুরু হয়। তৃতীয় দিন থেকে শুরু হয় জ্বর। বিছানা ছেড়ে উঠতেই পারতেন না তিনি। এই সময় তার শুকনো কাশি, মাইগ্রেন, জ্বর এই সব উপসর্গই দেখা দিতে শুরু করে। এরপর তিনি চিকিৎসকের পরামর্শ নেন। অদ্ভুতভাবে চতুর্থ দিন জ্বর একেবারে উধাও। শুরু হয় তীব্র শ্বাসকষ্ট। মনে হত যেন বুকে উপর কেউ পাথর চাপিয়ে দিয়েছে। এরপরই তিনি করোনা ভাইরাসের পরীক্ষা করার সিদ্ধান্ত নেন।

চিকিৎসকের পরামর্শে এরপর তিনি সেল্‌ফ কোয়ারেন্টাইনে চলে যান। এখন তিনি অনেকটাই সুস্থ। তার আর কোনো সমস্যা নেই। আর তাই করোনা ভাইরাস নিয়ে কাউকে আতঙ্ক না ছড়িয়ে চিকিৎসকদের পরামর্শ নেয়ার আবেদন জানিয়েছেন তিনি।

করোনা আতঙ্কে কাঁপছে এখন পুরো দুনিয়া। এই অবস্থা কী করতে হবে, ২২ বছরের ইতালির তরুণী সেই কথাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল