২৮ মার্চ ২০২০

এবার করোনা ঠেকাতে ইতালির শহর অবরুদ্ধ

উত্তর ইতালির কদোগ্নো শহরে ঢোকার মুখে পুলিশি পাহারা -

করোনা ভাইরাসের কারণে এবার ইতালির ভেনেতো এবং লোম্বার্ডি অঞ্চলের একাধিক শহর অবরুদ্ধ করে দেয়া হয়েছে। আগামী দুসপ্তাহ কর্তৃপক্ষের বিশেষ অনুমতি ছাড়া কেউ সেখানে ঢুকতে বা বেরুতে পারবেন না। ফলে আটকা পড়বে অন্তত ৫০ হাজার লোক। এটাই প্রথমবারের মতো ইউরোপীয় কোনো দেশে গোটা শহর অবরুদ্ধ করার মতো ঘটনা ঘটলো।

মিলান এবং ভেনিস শহরের কাছে দুটি উত্তরাঞ্চলীয় এলাকাকে করোনাভাইরাস সংক্রমণের হটস্পট বলে চিহ্নিত করেছে দেশটি।

ইতালির প্রধানমন্ত্রী বলেছেন, চলাচলের ওপর এই নিষেধাজ্ঞা অন্তত ১৪ দিন বহাল রাখা হবে। এটি কার্যকর করতে পুলিশ সজাগ থাকবে। প্রয়োজন হলে সেনাবাহিনীকেও ব্যবহার করা হবে বলে জানান তিনি।

এই শহরের বাইরেও বহু স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। শীর্ষস্থানীয় ফুটবল লিগ সিরি-আ'র কয়েকটি ম্যাচসহ বেশ কিছু খেলা বাতিল করা হয়েছে। মিলান শহরের দক্ষিণ-পশ্চিমে একটি অঞ্চলে ভাইরাস সংক্রমণের ভয়ে লোকজনকে ঘরে থাকতে বলা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে এক নজিরবিহীন অবস্থার সৃষ্টি হয়েছে ইতালিতে। ইতালিতে এ পর্যন্ত একশ' জনেরও বেশি লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত দুজন মারা গেছেন।

সূত্র: বিবিসি


আরো সংবাদ

বাংলাদেশে পাঠানো চিকিৎসা সরঞ্জাম নিয়ে চীনা দূতাবাসের বক্তব্য ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকবে আন্তর্জাতিক ফ্লাইট উত্তেজক ওষুধ খাইয়ে ছাত্রী ধর্ষণ, অত:পর শিক্ষক বহিস্কার নড়াইলে মাস্ক না পরায় চাকুরিজীবীকে বেধড়কভাবে পেটাল পুলিশ ভূরুঙ্গামারীতে নদে ডুবে ২ শিশুর মৃত্যু নাগরপুরে হিজড়া সম্প্রদায়কে সাহায্যের হাত বাড়ালেন ওসি করোনা পরিস্থিতিতে মাওলানা সাঈদীর মুক্তির আবেদন তুরস্কে করোনা সতর্কতায় ট্রাফিক লাইট সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে জামায়াতের শোক করোনাভাইরাসে মৃতদের দাফনে ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্ট নিয়োগ দরিদ্র-অসহায় মানুষকে যেন ঘরের বাইরে যেতে না হয় : জিএম কাদের

সকল