১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এবার করোনা ঠেকাতে ইতালির শহর অবরুদ্ধ

উত্তর ইতালির কদোগ্নো শহরে ঢোকার মুখে পুলিশি পাহারা -

করোনা ভাইরাসের কারণে এবার ইতালির ভেনেতো এবং লোম্বার্ডি অঞ্চলের একাধিক শহর অবরুদ্ধ করে দেয়া হয়েছে। আগামী দুসপ্তাহ কর্তৃপক্ষের বিশেষ অনুমতি ছাড়া কেউ সেখানে ঢুকতে বা বেরুতে পারবেন না। ফলে আটকা পড়বে অন্তত ৫০ হাজার লোক। এটাই প্রথমবারের মতো ইউরোপীয় কোনো দেশে গোটা শহর অবরুদ্ধ করার মতো ঘটনা ঘটলো।

মিলান এবং ভেনিস শহরের কাছে দুটি উত্তরাঞ্চলীয় এলাকাকে করোনাভাইরাস সংক্রমণের হটস্পট বলে চিহ্নিত করেছে দেশটি।

ইতালির প্রধানমন্ত্রী বলেছেন, চলাচলের ওপর এই নিষেধাজ্ঞা অন্তত ১৪ দিন বহাল রাখা হবে। এটি কার্যকর করতে পুলিশ সজাগ থাকবে। প্রয়োজন হলে সেনাবাহিনীকেও ব্যবহার করা হবে বলে জানান তিনি।

এই শহরের বাইরেও বহু স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। শীর্ষস্থানীয় ফুটবল লিগ সিরি-আ'র কয়েকটি ম্যাচসহ বেশ কিছু খেলা বাতিল করা হয়েছে। মিলান শহরের দক্ষিণ-পশ্চিমে একটি অঞ্চলে ভাইরাস সংক্রমণের ভয়ে লোকজনকে ঘরে থাকতে বলা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে এক নজিরবিহীন অবস্থার সৃষ্টি হয়েছে ইতালিতে। ইতালিতে এ পর্যন্ত একশ' জনেরও বেশি লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত দুজন মারা গেছেন।

সূত্র: বিবিসি


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল