২৬ সেপ্টেম্বর ২০২০

স্বপ্নের বাড়ি মাত্র ৯৪ টাকায়!

স্বপ্নের বাড়ি মাত্র ৯৪ টাকায়! - ছবি : সংগৃহীত

ইতালির নেপলস শহর থেকে মাত্র দুই ঘণ্টার দূরত্বে অবস্থিত বিসাকিয়াতে মাত্র বাংলাদেশী মুদ্রায় ৯৪ টাকা দিলেই আস্ত একটি বাড়ি কিনতে পারবেন আপনি! ইতালির একটি গোষ্ঠী কেবলমাত্র এক ইউরো অর্থাৎ ৯৪ টাকা দিলেই এই ঘরগুলো বিক্রি করছেন। উদ্দেশ্য জনসংখ্যা বাড়ানো। আপনাদের জানিয়ে দিই এই গ্রামের জনসংখ্যা ভীষণই কম হয়ে গেছে। আর সেই কারণেই এই সংস্থা এক ইউরোতে বাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

ডেইলি মেইলের রিপোর্ট অনুযায়ী নীল, গোলাপি, সবুজ আর হলুদ রঙের এই বাড়িগুলো কেনার জন্য আপনাকে খুব একটা দৌড়োদৌড়ি করতে হবে না। কারণ এই বাড়িগুলো ওখানকার স্থানীয় মানুষই বিক্রি করছেন। এই বাড়ির পুরনো মালিকের সঙ্গেও দেখা করার কোনো দরকার নেই। সিএনএন-ট্রাভেল অনুসারে এখানে বসবাসকারী অনেকেই উন্নত ভবিষ্যতের জন্য এখানকার ঘরবাড়ি ছেড়ে চলে গিয়েছেন। আর সেই কারণেই এখানকার সমস্ত ঘরবাড়ির স্থানীয় লোকজনের কাছে রয়েছে।

এই শহরের ডেপুটি মেয়র ফ্রানসেস্কো টোর্টাগ্লিয়া জানিয়েছেন," আমরা এখানকার বিশেষ পরিস্থিতির সম্মুখীন হয়েছি। এখানে যে বাড়িগুলো লোকজন ছেড়ে দিয়ে চলে গেছেন, সেগুলি সবই গ্রামের পুরনো অংশে অবস্থিত সেই ঘরগুলি প্রত্যেকটি একে অপরের সঙ্গে জুড়ে রয়েছে। বেশকিছু ঘরের দরজাও এক। আর এই কারণেই আমরা এখানে পরিবার, বন্ধু বান্ধবের গোষ্ঠী, আত্মীয়-স্বজন, এমন মানুষ যারা একে অপরকে জানেন তাদেরকেই স্বাগত জানাচ্ছি। যাতে এই ঘরগুলো বিক্রি হয় বা তারা ঘরগুলো কেনেন।"

এরপরে তিনি জানিয়েছেন, " আমরা তাদের উৎসাহ দেব, যাতে একের বেশি ঘর তারা কেনেন।" এখানে ওসকন ভাষীরা থাকতেন যারা ইম্পেরিয়াল রোমের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন। পরে তারা দক্ষিণ ইতালির বিভিন্ন অংশের দখল নেয় ।

বিসাকিয়াতে এক ইউরো দিয়ে বাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নেয়া হয় সিসিলিকে দেখে ,আসলে ২০১৯ এ দক্ষিণ সিসিলির জনসংখ্যা ৩৮০০ হয়ে গিয়েছিল । আর তারপরেই সেখানকার মানুষজন জনসংখ্যা বাড়ানোর জন্য এক ইউরো দিয়ে বাড়ি বিক্রি শুরু করেন।
সূত্র : এনডিটিভি


আরো সংবাদ

ফরিদপুরে আ’ লীগের সভাপতির অভিযোগে ছাত্রলীগের সহ-সভাপতি গ্রেফতার গাইবান্ধায় ডোবা থেকে দুই শিশুর লাশ উদ্ধার আফগানিস্তানে রাস্তার ধারে পেতে রাখা বোমায় নিহত ২ বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে করোনা পরীক্ষার দরকার নেই নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক গণধর্ষণের ঘটনায় জামায়াতের নিন্দা হকার্স ইউনিয়ন সভাপতির উপর হামলাকারিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার দাবি জামায়াতের শোক শেখ হাসিনা গরিবের মুখে হাসি ফুটিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী নোয়াখালীতে আকিজ মটরসের ডিলার শোরুম উদ্বোধন মৃত্যুর পর আত্মীয়রা আসেনি, হিন্দু যুবকের মুখাগ্নি করল মুসলিম নারী

সকল

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৯১৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১০২৬২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৮১৭৮)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৮০২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৪৬২)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৭০৪১)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৬৫২৮)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫৭০৪)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫১৪৫)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৭১৪)