৩০ নভেম্বর ২০২০

স্বপ্নের বাড়ি মাত্র ৯৪ টাকায়!

স্বপ্নের বাড়ি মাত্র ৯৪ টাকায়! - ছবি : সংগৃহীত

ইতালির নেপলস শহর থেকে মাত্র দুই ঘণ্টার দূরত্বে অবস্থিত বিসাকিয়াতে মাত্র বাংলাদেশী মুদ্রায় ৯৪ টাকা দিলেই আস্ত একটি বাড়ি কিনতে পারবেন আপনি! ইতালির একটি গোষ্ঠী কেবলমাত্র এক ইউরো অর্থাৎ ৯৪ টাকা দিলেই এই ঘরগুলো বিক্রি করছেন। উদ্দেশ্য জনসংখ্যা বাড়ানো। আপনাদের জানিয়ে দিই এই গ্রামের জনসংখ্যা ভীষণই কম হয়ে গেছে। আর সেই কারণেই এই সংস্থা এক ইউরোতে বাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

ডেইলি মেইলের রিপোর্ট অনুযায়ী নীল, গোলাপি, সবুজ আর হলুদ রঙের এই বাড়িগুলো কেনার জন্য আপনাকে খুব একটা দৌড়োদৌড়ি করতে হবে না। কারণ এই বাড়িগুলো ওখানকার স্থানীয় মানুষই বিক্রি করছেন। এই বাড়ির পুরনো মালিকের সঙ্গেও দেখা করার কোনো দরকার নেই। সিএনএন-ট্রাভেল অনুসারে এখানে বসবাসকারী অনেকেই উন্নত ভবিষ্যতের জন্য এখানকার ঘরবাড়ি ছেড়ে চলে গিয়েছেন। আর সেই কারণেই এখানকার সমস্ত ঘরবাড়ির স্থানীয় লোকজনের কাছে রয়েছে।

এই শহরের ডেপুটি মেয়র ফ্রানসেস্কো টোর্টাগ্লিয়া জানিয়েছেন," আমরা এখানকার বিশেষ পরিস্থিতির সম্মুখীন হয়েছি। এখানে যে বাড়িগুলো লোকজন ছেড়ে দিয়ে চলে গেছেন, সেগুলি সবই গ্রামের পুরনো অংশে অবস্থিত সেই ঘরগুলি প্রত্যেকটি একে অপরের সঙ্গে জুড়ে রয়েছে। বেশকিছু ঘরের দরজাও এক। আর এই কারণেই আমরা এখানে পরিবার, বন্ধু বান্ধবের গোষ্ঠী, আত্মীয়-স্বজন, এমন মানুষ যারা একে অপরকে জানেন তাদেরকেই স্বাগত জানাচ্ছি। যাতে এই ঘরগুলো বিক্রি হয় বা তারা ঘরগুলো কেনেন।"

এরপরে তিনি জানিয়েছেন, " আমরা তাদের উৎসাহ দেব, যাতে একের বেশি ঘর তারা কেনেন।" এখানে ওসকন ভাষীরা থাকতেন যারা ইম্পেরিয়াল রোমের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন। পরে তারা দক্ষিণ ইতালির বিভিন্ন অংশের দখল নেয় ।

বিসাকিয়াতে এক ইউরো দিয়ে বাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নেয়া হয় সিসিলিকে দেখে ,আসলে ২০১৯ এ দক্ষিণ সিসিলির জনসংখ্যা ৩৮০০ হয়ে গিয়েছিল । আর তারপরেই সেখানকার মানুষজন জনসংখ্যা বাড়ানোর জন্য এক ইউরো দিয়ে বাড়ি বিক্রি শুরু করেন।
সূত্র : এনডিটিভি


আরো সংবাদ