১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

উত্তর আয়ারল্যান্ডের জন্যে এ এক ঐতিহাসিক মুহূর্ত : বরিস জনসন

-

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সোমবার উত্তর আয়ারল্যান্ড সফর করছেন। তিন বছরের অচলাবস্থা শেষে ক্ষমতা ভাগাভাগির সরকারের কার্যক্রম পুনরায় শুরু উপলক্ষে তার উত্তর আয়ারল্যান্ড সফর অনুষ্ঠিত হচ্ছে।

সফরের প্রাক্কালে এক বিবৃতিতে তিনি বলেছেন, উত্তর আয়ারল্যান্ডের জন্যে এ এক ঐতিহাসিক মুহূর্ত।

বেলফাস্টে সফরকালে জনসন নব নিযুক্ত ফার্ষ্ট মিনিস্টার আর্লিন ফস্টার ও ডেপুটি ফার্স্ট মিনিস্টার মাইকেল ও’ নেইলের সাথে সাক্ষাত করবেন।

তিনি বলেন, ‘আমরা একজোট হতে পারলে আগামী দশক হবে উত্তর আয়ারল্যান্ড ও পুরো যুক্তরাজ্যের জন্যে অবিশ্বাস্য সুযোগময় সময় যা আমাদের চারটি রাজ্যের জন্যেই সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।’

তিন বছরের রাজনৈতিক অচলাবস্থা শেষে উত্তর আয়ারল্যান্ডে আইরিশপন্থী রিপাবলিকান এবং ব্রিটিশ পন্থী ইউনিয়নভুক্ত দলগুলো ক্ষমতা ভাগাভাগির সরকারের বিষয়ে একমত হওয়ার পরিপ্রেক্ষিতে শনিবার সেখানে পার্লামেন্টের কার্যক্রম পুনরায় শুরু হয়।

ডিমোক্রেটিক ইউনিয়নিস্ট পার্টির নেতা ফস্টার ফার্স্ট মিনিস্টার ও সরকারের কার্যকর প্রধান এবং রিপাবলিকান সিন ফেইন-এর ও’ নেইল ডেপুটি প্রধান নির্বাচিত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল