২৯ মে ২০২০

ফ্রান্সে মসজিদে হামলা, ইমাম আহত

ফ্রান্সে মসজিদে হামলা, ইমাম আহত - ছবি : সংগৃহীত

ফ্রান্সের পশ্চিমের শহর ব্রেস্টের এক মসজিদে বৃহস্পতিবার হামলা হয়েছে। বন্দুকধারীর গুলিতে মসজিদটির ইমাম রশিদ এলজয়সহ কমপক্ষে দু'জন জখম হয়েছেন। ঘটনার পরপরই গোটা এলাকা ঘিরে, বন্দুকবাজদের খোঁজে তল্লাশি অভিযানে নেমেছে পুলিশ। গভীর রাতের খবর, এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। আসরের নামাজের পর মুসুল্লিরা বের হওয়ার সময় এই হামলা হয়।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফ কাস্টনার ট্যুইট করে জানিয়েছেন, বুহস্পতিবারের এই শুটিংয়ের পরেই তিনি গোটা দেশের ধর্মীয়স্থানগুলোতে নিরাপত্তা নিশ্ছিদ্র করার নির্দেশ দিয়েছেন। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, গুলিবিদ্ধ ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা এখন বিপন্মুক্ত।

প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছেন, হামলার পরেই একটি গাড়িতে চেপে ওই বন্দুকধারী পালিয়ে যায়। তল্লাশি অভিযান চলাকালীন সুরক্ষার কারণে ঘটনাস্থলের আশপাশের লোকজনকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। এই হামলায় সন্ত্রাসী কি না, পুলিশ তা খতিয়ে দেখছে।

পুলিশের একটি সূত্রে দাবি করা হয়, বন্দুকধারীর পরিচয় জানা গেছে। তবে, তার নাম-ধাম মিডিয়াকে জানানো হয়নি।


আরো সংবাদ

পাকিস্তান, নেপাল সীমান্তেও অতিরিক্ত সৈন্য পাঠাচ্ছে ভারত (৯৭২৯)ভারতে গেলেই গ্রেফতার! নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের ত্রিপুরায় (৯০৩৮)হামলা হতে পারে চীনে, সেনাবাহিনীকে ব্যাপক যুদ্ধপ্রস্তুতির নির্দেশ (৭১২৪)আমার বন্দী কবুতরটি ছেড়ে দিন, মোদী কাছে এক পাকিস্তানির আবেদন (৫৮৬৯)এবার লিবিয়ায় যুদ্ধবিমান ‘পাঠালো’ রাশিয়া (৫৭৮৪)রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা (৫৬১৪)ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান (৫৫৮২)এশিয়ায় ভারতকে পেছনে ফেলে শীর্ষে তুরস্ক (৫০৪২)‘আপনার স্ত্রী দেশদ্রোহী, অনুষ্কাকে তালাক দিন' (৪৯৪২)দেশে এক দিনে করোনায় আক্রান্ত ২০০০ ছাড়ালো, মৃত্যু ১৫ (৪৫৫৫)