৩০ মে ২০২০

জার্মানিতে নির্মাণাধীন মসজিদে হামলা

-

পশ্চিম জার্মানির ডুইসবার্গে নির্মাণাধীন একটি মসজিদের দেয়ালে বর্ণবাদী স্লোগান লেখা ও স্থাপনার ক্ষতি সাধন করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। অজ্ঞাতপরিচয় আক্রমণকারীরা ভাংচুরও চালিয়েছে বলে রোববার জানিয়েছে মসজিদের কর্মকর্তারা।

আক্রমণকারীরা মেভলানা মসজিদের দেয়ালে ইহুদিবাদের প্রতীক দাউদের তারকা আঁকে বলে জানিয়েছেন তুর্কি-ইসলামিক কমিউনিটি ন্যাশনাল ভিউ (আইজিএমজি) এর সাথে সংযুক্ত মসজিদটির প্রতিষ্ঠাতা হুলুসী ইউকসেল।

ইউকসেল বলেন, তারা স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষকে আক্রমণ সম্পর্কে জানালে ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। ইউকসেল বলেন, আমরা জানি না কে হামলা করেছে। মসজিদ নির্মাণের কাজ দেড় বছর ধরে চলছে। মসজিদ নির্মাণের বিরুদ্ধে ছোটখাট প্রতিক্রিয়া ছাড়া এই এলাকায় তুর্কি বিরোধী বা ইসলাম বিরোধী মারাত্মক কোনো কর্মকাণ্ড সক্রিয় নেই।

৮১ মিলিয়নেরও বেশি মানুষের দেশ জার্মানিতে ফ্রান্সের পর পশ্চিম ইউরোপের দ্বিতীয় বৃহত্তম মুসলিম জনসংখ্যা রয়েছে। দেশটিতে প্রায় ৪.৭ মিলিয়ন মুসলিমের মধ্যে ৩ মিলিয়নই হচ্ছে তুর্কি বংশদ্ভূত।

অনেক ডানপন্থী ও জনপ্রিয় দলের প্রচারণায় সাম্প্রতিক বছরগুলিতে দেশটিতে ইসলামভীতি এবং অভিবাসীদের প্রতি ঘৃণা বাড়ছে।


আরো সংবাদ

মাওলানা আব্দুল লতিফ ও জামায়াত নেতা শাহজাহানের স্ত্রীর ইন্তিকালে জামায়াতের শোক রংপুরে করোনা জয় করে বাড়ি ফিরলেন আরো ১১ জন গণতন্ত্র মুক্তির অঙ্গিকার ফখরুলের বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প করোনা সংকটে জবাবদিহিতাহীন স্বেচ্ছাচারে টিআইবির উদ্বেগ সিংগাইরে গলায় রশি বেধে শ্যালিকাকে ধর্ষণ করোনা পরীক্ষায় জার্মানি উত্তীর্ণ : ম্যার্কেল করোনা কীভাবে সামলাতে হয়, দেখিয়ে দিচ্ছে ভিয়েতনাম যুক্তরাষ্ট্রে কারফিউ মানছে না হাজার হাজার বিক্ষোভকারী ফরিদপুরে নানা আয়োজনে পালিত হলো জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী বগুড়ায় সরকারী চাল আত্মসাত করায় আ’লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

সকল