০৮ জুলাই ২০২০

মহানবীকে (সা.) নিয়ে কার্টুন প্রতিযোগীতা বাতিল অবশেষে

নেদারল্যান্ডের ইসলামবিদ্বেষী নেতা গ্রিট ‍উইল্ডার্স - ছবি : আনাদোলু

অবশেষে রাসূল (সা.)-কে নিয়ে কার্টুন প্রতিযোগীতা বাতিল করার ঘোষণা দিয়েছে নেদারল্যান্ডের কট্টর ইসলামবিদ্বেষী রাজনীতিক গ্রিট উইল্ডার্স। স্থানীয় সময় বৃহস্পতিবার তিনি এই প্রতিযোগীতা বাতিলের ঘোষণা দেন। দেশটির পার্লামেন্ট ভবনে ওই প্রতিযোগীতা ও প্রদর্শনী করার ঘোষণা তিনি দিয়েছিলেন মাস দুয়েক আগে।

ঘোষণার পর থেকেই বিষয়টি নিয়ে মুসলিম বিশ্বে প্রতিবাদের ঝড় ওঠে। গত সপ্তাহে পার্লামেন্টে প্রধানমন্ত্রী হিসেবে দেয়া প্রথম বক্তৃতায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, বিষয়টি তিনি জাতিসঙ্ঘের অধিবেশনে উত্থাপন করবেন। পাকিস্তানসহ অন্য অনেক মুসলিম দেশের সাধারণ নাগরিকরা বিক্ষোভ করেছে এই প্রতিযোগীতা বন্ধের দাবিতে।

নেদারল্যান্ডের ডানপন্থী দল পার্টি ফর ফিড্রমের এই নেতা এক বিবৃতিতে বলেন, ‘নিরাপত্তাজনিত কারণে’ প্রতিযোগীতা বাতিল করা হয়েছে। তবে উইল্ডার্স তার ইসলামবিদ্বেষী মানসিকতা অব্যাহত থাকবে বলে জানান।


আরো সংবাদ

মানুষের সাইজের বাদুড় ফিলিপাইনে! ভাইরাল ছবিটি ঘিরে জল্পনা-আতঙ্ক... বন্ধের আশঙ্কায় ২৫ হাজার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পরীক্ষা দিতে যাওয়ার সময় বাস উল্টে ২১ জনের মৃত্যু ৫৮ বছরের পুরনো খবর যে কারণে ভাইরাল পার্বত্য এলাকায় একের পর এক হত্যাকাণ্ড আর সংঘর্ষ হচ্ছে কেন? অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্টের এমডি রিমান্ডে, স্ত্রী কারাগারে ইসরাইলি দখলের বিরুদ্ধে বিশ্বের কার্যকর অবস্থান চায় আরব ভারত : ধাঁধা দু’টির জবাব মেলেনি মুরাকামি ও প্রাচ্য-পাশ্চাত্যের মেলবন্ধন ইসরাইলের ভূমি দখল পরিকল্পনা তৃতীয় ইন্তিফাদা রোগীর চিকিৎসা করাতে এসে হাসপাতাল থেকে ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ

সকল