২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘১৯৭১ সেইসব দিন’-এর অপেক্ষায় সোনিয়া হোসেইন

‘১৯৭১ সেইসব দিন’-এর অপেক্ষায় সোনিয়া হোসেইন -

বেশ কয়েক বছর আগে আরশাদ আদনানের প্রযোজনায় ও হিমেল আশরাফের পরিচালনায় ‘ইউটার্ন’ নামের একটি সিনেমাতে অভিনয় করেছিলেন মডেল, অভিনেত্রী, উপস্থাপক সোনিয়া হোসেইন। এরপর তাকে আর নতুন কোনো সিনেমাতে অভিনয়ে দেখা মিলেনি। বিরতির পর তিনি এবারই প্রথম সরকারি অনুদানের কোনো সিনেমাতে প্রথম অভিনয় করলেন। সিনেমার নাম ‘১৯৭১ সেইসব দিন’। সিনেমার গল্প ভাবনা প্রয়াত বরেণ্য নাট্য ব্যক্তিত্ব ড. ইনামুল হক। চিত্রনাট্য রচনা, সংলাপ, কাহিনী বিন্যাস এবং পরিচালনা করেছেন হৃদি হক। এরই মধ্যে ঘোষণা এলো, আগামী ১৮ আগস্ট সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমাতে বলা যায় একটি অন্যরকম গানে নান্দনিক উপস্থিতি মিলবে সোনিয়া হোসেইনের। সোনিয়া বলেন, ‘আমি হৃদি আপুর কাছে বিশেষভাবে কৃতজ্ঞ আমাকে এই সিনেমায় চমৎকার একটি চরিত্রে কাজ করার সুযোগ করে দিয়েছেন।

আমি নিজেকে যতটা গ্ল্যামারাসভাবে উপস্থাপন করা যায় সেই চেষ্টাটিই করেছি। কিছু দিন আগে সিনেমার টিজার এবং ট্রেইলার দেখানো হলো শ্রদ্ধেয় ইনামুল হক আঙ্কেলের জন্মদিনে। সেখানে উপস্থিত সবাই ১৯৭১ সেইসব দিন সিনেমার প্রশংসা করেছেন। বিশেষ করে হৃদি আপুর প্রথম সিনেমা যেহেতু, তাই সবার মধ্যে একটি উচ্ছ্বাস কাজ করছিল। গুণী গুণী ব্যক্তিরা তার কাজের প্রশংসা করেছেন অল্প দেখেই। শ্রদ্ধেয় আবুল হায়াত, মামুনুর রশীদ, আফজাল হোসেন, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ আরো যারা বরেণ্য ব্যক্তি ছিলেন প্রত্যেকেই প্রশংসা করেছেন। আমার কাছে মনে হয়েছে যে সবাই আসলে সিনেমাটি দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। আর যেভাবে সংবাদ সম্মেলন হলো- এভাবে আসলে আমি কোনো সিনেমার মুক্তির আগে এভাবে সংবাদ সম্মেলন হতে দেখিনি। অনেক অনেক শুভ কামনা রইল আমার অভিনীত ১৯৭১ সেইসব দিন সিনেমার জন্য এবং হৃদি আপুসহ পুরো টিমের জন্য।’ এদিকে সোনিয়া হোসেইন এই মুহূর্তে নাটকে অভিনয় কম করছেন। আপাতত নিজের কিছু ব্যক্তিগত কাজ নিয়ে ব্যস্ত তিনি। তবে গল্প এবং চরিত্র ভালো পেলে কাজ করার আগ্রহ রয়েছে তার।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল