১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
অস্ট্রেলিয়া কাণ্ড

থানায় গিয়েও নিরাশ শাকিব

থানায় গিয়েও নিরাশ শাকিব -

ক’দিন ধরেই ঢালিউডপাড়া মেতে আছে অভিযোগ-মামলা-গ্রেফতার এসব ইস্যুতে। রহমত উল্লাহ নামে এক প্রযোজক চলচ্চিত্র শিল্পী সমিতিসহ এফডিসির কয়েকটি সংগঠনে শাকিব খানের বিরুদ্ধে অপেশাদার আচরণ, চুক্তিভঙ্গ ও শ্লীলতাহানির মতো অভিযোগ তুলেছেন। সেই অভিযোগপত্রে তিনি এ-ও জানান, ২০১৮ সালে নাকি অস্ট্রেলিয়া পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন শাকিব।
ঘটনার পাঁচ বছর হয়ে গেলেও এ বিষয়ে এতদিন কোনো খবর পাওয়া যায়নি। তবে সাম্প্রতিক অভিযোগ ইস্যুতে বিষয়টি টক অব দ্য ইন্ডাস্ট্রিতে পরিণত হয়েছে।

কিন্তু গত ১৮ মার্চ মধ্যরাতে পুরো বিষয়টি উল্টে গেছে! ওই প্রযোজকের বিরুদ্ধে মামলা করতে গুলশান থানায় গিয়েছিলেন শাকিব। তবে পুলিশ তার মামলাটি নেয়নি; বরং পরামর্শ দিয়েছে- আদালতে গিয়ে মামলা করতে। সেই মোতাবেক আদালতে যাবেন অভিনেতা।
শাকিবের পাল্টা অভিযোগ, রহমত উল্লাহ নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক দাবি করলেও তিনি আসল প্রযোজক নন। এই ছবির মূল প্রযোজক জানে আলম। চুক্তিপত্রেও তার নাম রয়েছে। রহমত উল্লাহকে ‘ভুয়া প্রযোজক’ বলেও আখ্যা দেন শাকিব।
প্রসঙ্গক্রমে আসে ২০১৮ সালে ‘সুপার হিরো’ ছবির শুটিং করতে গিয়ে গ্রেফতার হওয়ার ইস্যু। এ বিষয়ে শাকিবের জবাব, ‘অস্ট্রেলিয়ায় আমার বিরুদ্ধে যদি মামলা হয়, তাহলে সেখানে আমার বিচার না হওয়া পর্যন্ত তো আমি আসতে পারতাম না। অস্ট্রেলিয়া থেকে যদি পালিয়ে আসা যায়, তাহলে সেখানকার আইন প্রশাসনের প্রতি কোনো আস্থা নেই। সে (রহমত উল্লাহ) যেই মামলা নম্বর উল্লেøখ করেছে, ওটি মূলত একটি ইভেন্ট নম্বর। তার কথার পরতে পরতে মিথ্যা।’

এ দিকে গতকাল শাকিবের অস্ট্রেলিয়া ইস্যুতে মুখ খুললেন বুবলী। ‘সুপার হিরো’ ছবির নায়িকা হিসেবে তিনিও এই ঘটনায় প্রাসঙ্গিক। শাকিবের সাথে তিনিও অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন শুটিংয়ে। কিন্তু মামলা-গ্রেফতার নয়; বরং শোনালেন আতিথেয়তার গল্প।
বুবলী জানান, ২০১৮ সালে ‘সুপার হিরো’ ছবির শুটিংয়ের সময় অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের তখনকার সংস্কৃতিমন্ত্রী রে উইলিয়ামস রাজ্য সংসদ ভবনের নিজ কার্যালয়ে শাকিব খানসহ অন্যান্য শিল্পী-কুশলীকে মধ্যাহ্নভুজের আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়ে নির্মাতা আশিকুর রহমানসহ তারা গিয়েছিলেন এবং অস্ট্রেলিয়া সরকারের আতিথেয়তা উপভোগ করে আসেন।

বুবলী বলেন, ‘সংস্কৃতিবিষয়ক মন্ত্রীর আতিথেয়তায় আমরা বেশ মুগ্ধ হয়েছিলাম। ছবিটির অস্ট্রেলিয়ায় শুটিংয়ের ব্যাপারে তারা অনুমতি দেয়ার পাশাপাশি নানাভাবে সহযোগিতা করেছে। এর জন্য আমরা কৃতজ্ঞতাও প্রকাশ করেছি। ‘সুপার হিরো’ ছবির মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার বিভিন্ন দর্শনীয় স্থান আমাদের দর্শকদের সামনে তুলে ধরছি, এর জন্য দু’জন মন্ত্রী আমাদের ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ে অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে যেকোনো সহযোগিতা করার আশ্বাসও তারা দিয়েছেন।’
সর্বশেষ বাক্যে বুবলী বোঝাতে চাইলেন, অস্ট্রেলিয়া সফরের অভিজ্ঞতা তিক্ত নয়; বরং সুন্দর ছিল। তার কথাটি এরকম- ‘সুন্দর এবং সম্মানের অভিজ্ঞতা বরাবরই স্বচ্ছ এবং সত্য’।

উল্লেøখ্য, গত ১৫ মার্চ তিন পাতার অভিযোগ জমা দেন রহমত উল্লাহ। পরদিন বিকেলেই তার সাথে বৈঠকে বসেন শাকিব এবং সমঝোতার চেষ্টা করেন। কিন্তু তাতেও কোনো ফল হয়নি। তাই এবার পাল্টা অভিযোগ নিয়ে আইনের দ্বারস্থ হয়েছেন ঢাকাই নবাব। এতেও অবশ্য প্রথম ধাপে নিরাশ হতে হয়েছে তাকে। এবার আদালতে গিয়ে কাক্সিক্ষত পদক্ষেপ নিতে পারেন কি না, সেটিই দেখার বিষয়।


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল