৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪
ads
`

বিটিভিতে ‘বাসন্তী রঙ শাড়ি’

বিটিভিতে ‘বাসন্তী রঙ শাড়ি’ -

গল্পটি দুই জোড়া নর-নারীর। গোলাম রসুল আর জাহানারা স্বামী-স্ত্রী। রসুল একটি অফিসে কেরানির চাকরি করেন। টানাপড়েনের সংসার কিন্তু ভালোবাসার কমতি নেই। রসুলের কষ্ট হলো স্ত্রীর জন্য বাড়তি কোনো কিছুই করে দিতে পারেন না। আর জাহানারার দুঃখ এখনো সে নিঃসন্তান। আর্থিক চরম সঙ্কটের এ অবস্থায় সংসারে আরেকজনকে নিয়ে আসতে রসুল নারাজ। জাহানারার ইচ্ছে শহরে বসন্ত উৎসব দেখতে যাবে; কিন্তু রসুলের একটি নতুন শাড়ি কিনে দেয়ার সামর্থ্য নেই!
এ দিকে আরেক যুগল পিন্টু আর ডোনা। ডোনা বড়লোকের মেয়ে। পিন্টু বেকার ও বোহেমিয়ান। সে ডোনাকে প্রচণ্ড ভালোবাসে; কিন্তু সে তাকে কথায় কথায় পিন্টুর অবস্থা নিয়ে টিজ করে। পয়লা ফাল্গুনে ডোনা কালচারাল প্রোগ্রামে গান করবে। পিন্টু চায় তাকে একটি নতুন শাড়ি উপহার দিতে; কিন্তু তার সাধ্য নেই। ডোনা তাকে নানান অপমানসূচক কথা বলে। একটি শাড়ি কিনতে না পারার অপমানে পিন্টু অস্থির হয়ে ওঠে। এদিকে গোলাম রসুল শেষমেশ সততা ছেড়ে ঘুষের টাকায় বৌয়ের জন্য একটি বাসন্তী রঙের শাড়ি কিনে। পিন্টু একটি খেলনা পিস্তল দিয়ে সেই সন্ধ্যায় রসুলের কাছ থেকে শাড়ি ও টাকা-পয়সা ছিনতাই করে নেয়। এভাবে গল্প এগোতে থাকে...।
এমন গল্পে বাংলাদেশ টেলিভিশনে নির্মিত হয়েছে নাটক ‘বাসন্তী রঙ শাড়ি’। শুভাশিস সিনহার রচনায় এটি নির্দেশনা দিয়েছেন হাসান রেজাউল। মাহফুজার রহমানের প্রযোজনায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, নাবিলা ইসলাম, হাসনাত রিপন, সাবিহা রিংকু, হিন্দোল রায়, ফাহিমসহ আরো অনেকে। প্রচারিত হবে আজ শনিবার রাত ৯টায় বিটিভিতে।

 


আরো সংবাদ


premium cement
বিএনপির পদযাত্রা কর্মসূচির মঞ্চে ফখরুলসহ শীর্ষ নেতারা ঢাকায় দূতাবাস খুলতে ২৬ ফেব্রুয়ারি আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী 'ঢাকায় গালফ এয়ারের পাইলটকে ভুল চিকিৎসার মাধ্যমে হত্যা করা হয়েছে' বঙ্গোপসাগরে লঘুচাপ, ঘনীভূত হবার পূর্বাভাস কোনো প্রলোভনে পড়েন নির্বাচনে যাননি সাত্তার : ছেলে তুষার নাজিরপুরে নৌকাডুবিতে ইট ব্যাবসায়ীর মৃত্যু, গুরুতর আহত ১ 'সাংস্কৃতিক বৈচিত্রতা জানতে নৃবৈজ্ঞানিক মাঠকর্ম' ডাণ্ডাবেড়ি পরিয়ে জানাজায় হাজির করা কেন অবৈধ নয় : হাইকোর্ট দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা টসে হেরে ব্যাটিংয়ে ঢাকা ডমিনেটর্স আত্মরক্ষার্থে দোকানে ঢুকলে সেখানে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

সকল