১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নেটফ্লিক্সের ছবি ও বাঁধনের বক্তব্য

নেটফ্লিক্সের ছবি ও বাঁধনের বক্তব্য -

ওমকারা, কামিনে, সাত খুন মাফ, হায়দার সিনেমাগুলোর জন্য বলিউডে তো বটেই, বাংলাদেশেও পরিচিত বিশাল ভরদ্বাজ। বলিউডের নিয়মিত ঘরানার নির্মাণ থেকে বিশালের নির্মাণ বরাবরই আলাদা। তাই বিশালকে দর্শকরা মাপেন আলাদাভাবেই। তবে এ লেখাটা তার নতুন সিনেমার ‘খুফিয়া’ জন্য। সিনেমাটি নির্মাণ করা হয়েছে নেটফ্লিক্সের জন্য। অভিনয় করেছেন- বলিউড অভিনেত্রী টাবু, আলী ফজল, আশিষ বিদ্যার্থী, ওয়ামিকা গাব্বিসহ অনেকে।
তবে এ সিনেমার আরো একটি বড় চমক হলো- এতে অভিনয় করেছেন বাংলাদেশের আজমেরী হক বাঁধন। শনিবার প্রকাশ পেয়েছে ‘খুফিয়া’র টিজার। সেখানে প্রায় পুরো অংশে অক্টোপাস তথা বাঁধনের স্বভাবের বর্ণনা দেয়া হয়েছে। চুপ চুপ ভাব; আবার মৃত্যুর মতো স্পষ্ট। কখনো আবার ভাগ্যের মতো; অযৌক্তিক।
এসব স্বভাব অক্টোপাসের। এ অক্টোপাস সমুদ্রের নয়; এটি একটি চরিত্রের নাম। বলিউড সিনেমা খুফিয়ায় এ নামে অভিনয় করবেন দেশের অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই। বর্ণনাটি দিয়েছেন সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রের অভিনেত্রী বলিউডের টাবু। বর্ণনায় আরো বলা হয়েছে, ‘হাতের আঙুলের কাছে এসে থাকা কাপড় টেনে আঙুলগুলো ঢেকে রাখার স্বভাব ছিল অক্টোপাসের। হাঁচি দিলে একসাথে তিনটি দিত। আর গলার কাছে যেখানে গর্তের মতো আছে, সেখানে ওর একটি তিল ছিল, আঁচিলের মতো।’
বর্ণার একপর্যায়ে টাবু বলেন, ‘আরেকটি আঁচিল ছিল আমাদের জীবনে। তা নিয়ে অক্টোপাসের না কোনো ধারণা ছিল, না আমার।’ বাঁধন জানান, সিনেমায় টাবুর নাম কৃষ্ণা মেহরা (কে এম)। তার মুখে অক্টোপাস বা নিজের চরিত্রের বর্ণনায় টিজার প্রকাশে উচ্ছ্বসিত বাঁধন। তিনি বলেন, ‘টিজারে সে বর্ণনা শোনা যাচ্ছে, সেটি অক্টোপাসের। এ চরিত্রটিতে আমি অভিনয় করেছি। যদিও আমার স্ক্রিন টাইম খুবই কম, তার পরও আমি আমার চরিত্রটিকে খুবই পছন্দ করেছি।
‘আমিই সারপ্রাইজড। কারণ আমি তো জানি না ওরা কখন কোন টিজার করবে বা ছাড়বে। আমি যখন দেখলাম, অক্টোপাসকে বর্ণনা করে টিজার প্রকাশ করা হয়েছে, আমার খুবই ভালো লাগছে।’ বিশাল ভারদ্বাজ পরিচালিত সিনেমাটি কবে মুক্তি পাবে তা এখনো চূড়ান্ত হয়নি। তবে সিনেমার প্রচার শুরু হয়েছে। কিছু দিন আগে সিনেমাটির চরিত্রগুলোর লুকের একটি টিজার প্রকাশ পায়। এবার প্রকাশ পেল আরো একটি টিজার।
সিনেমার শুটিংয়ের স্মৃতিচারণ করে বাঁধন বলেন, ‘অভিনেত্রী টাবুকে আমি এত পছন্দ করি, কী বলব। তার সাথে বসে স্ক্রিপ্ট পড়লাম। খুব ভালো লেগেছে। বলিউডে থেকেও নিয়মিত প্রথার বাইরে কাজ করেছেন সবসময়। এখন তাকে কাছ থেকে দেখছি আর মুগ্ধ হচ্ছি। মানুষ হিসেবেও অসম্ভব ভালো তিনি।’
তিনি বলেন, ‘শুটিংয়ের সময় অভিনেত্রী টাবু যখন জানলেন আমি বাংলাদেশ থেকে এসেছি, তখন তিনি বললেন, বাংলাদেশে আমার একজন বন্ধু আছেন, তার নাম চম্পা।’ পরিচালক প্রসঙ্গে তিনি বলেন, ‘পরিচালক অসম্ভব ভালো মানুষ ও বিনয়ী। শুধু শিল্পী নয়, মানুষকে কীভাবে সম্মান করতে হয়, সেটি তিনি খুব ভালো করে জানেন। বলতে পারেন এটিই তার নিয়মিত চর্চা। যখন বিশাল ভরদ্বাজ ও আমার সহশিল্পীরা শুনলেন আমি অ্যাপসায় সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত হয়েছি, তারা সবাই মিলে আমাকে অভিনন্দন জানালেন এবং আমার সম্মানে পার্টির আয়োজন করলেন। বিষয়টিতে আমি খুবই আপ্লুত হয়েছি।’ পরিচালক ও নেটফ্লিক্সের কর্তাদের পেশাদারিত্বের প্রসংশা করেন বাঁধন। যার কারণে কাজ করাটা অনেক সহজ হয়ে যায় বলে জানান এই অভিনেত্রী। আশাবাদ ব্যক্ত করে বাঁধন জানান, এটি এ দেশেও হবে; তবে একটু সময় লাগবে।

 


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল