২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ম্যাডিসন স্কয়ারে বাংলাদেশী ব্যান্ড

-

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ঐতিহাসিক ম্যাডিসন স্কয়ার গার্ডেনে গান গাইল বাংলাদেশী ব্যান্ড। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ অনুষ্ঠিত হয়। এ কনসার্টে পারফর্ম করেছে বিশ্ববিখ্যাত ব্যান্ড স্করপিয়ন্স। তাদের সাথে ছিল বাংলাদেশের চিরকুট। নিউ ইয়র্কের স্থানীয় সময় অনুসারে শুক্রবার রাত ৮টায় ম্যাডিসন স্কয়ার গার্ডেনের মঞ্চে ওঠে চিরকুট।
জনপ্রিয় ব্যান্ড চিরকুট তাদের নিজস্ব ফেসবুক পেজে বেশ কিছু ছবি প্রকাশ করেছে। চিরকুটের ভোকাল শারমিন সুলতানা সুমী ফেসবুকে ছবি প্রকাশ করে লিখেছেন, ‘ইতিহাস তৈরি হলো! আমরা ম্যাডিসন স্কয়ার গার্ডেনে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টে বিশ্বের অন্যতম সেরা ব্যান্ড স্করপিয়ন্সের সাথে পারফর্ম করেছি এবং বাংলাদেশকে গর্বিত করার চেষ্টা করেছি। স্করপিয়ন্স ও ম্যাডিসন স্কয়ার গার্ডেনের মানুষ যারা আমাদের গান শুনেছেন তারা বলেছেন, আপনারা প্রাণবন্ত ও অসাধারণ।’ কনসার্টে পারফর্ম করা ছাড়াও দুই ব্যান্ডের সদস্যদের মধ্য বেশ ভালো সম্পর্ক তৈরি হয়েছে, তা নজরে আসে চিরকুটের ফেসবুক পেজ থেকেই। ক্লাউস মাইনকে রিকশা পেইন্ট করা সানগ্লাস উপহার দিয়েছেন চিরকুটের সদস্যরা, যার একপাশে লেখা আছে চিরকুটের নাম, অন্য পাশে স্করপিয়ন্স। বাংলাদেশের সাথে ম্যাডিসন স্কয়ারের সংযোগ পুরনো। মুক্তিযুদ্ধের সমর্থনে বিটলস ব্যান্ডের লিড গিটারবাদক জর্জ হ্যারিসন এবং ভারতীয় সেতারবাদক রবিশঙ্করকে নিয়ে বাংলাদেশের শরণার্থীদের সাহায্যার্থে একটি কনসার্ট আয়োজন করা হয়। ১৯৭১ সালের ১ আগস্ট ৪০ হাজার দর্শকের উপস্থিতিতে কনসার্টটি অনুষ্ঠিত হয় ম্যাডিসন স্কয়ার গার্ডেনে। সেই কনসার্ট থেকে অর্জিত অর্থ পাঠানো হয় বাংলাদেশের শরণার্থীদের।
বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট শুরু করা হয়। উপস্থিত দর্শকরা এ সময় দাঁড়িয়ে জাতীয় সঙ্গীতের প্রতি শ্রদ্ধা জানান। মিলনায়তনটির আসন সংখ্যা ২০ হাজার ৭৮৯। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। যুক্তরাষ্ট্রে বসবাসরত অনেক বাঙালি অংশ নিয়েছিলেন এ কনসার্টে।


আরো সংবাদ



premium cement