২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এমি অ্যাওয়ার্ডের আসরে ‘দ্য ক্রাউন’র জয়জয়কার

-

টেলিভিশন বা ওয়েব সিরিজের শ্রেষ্ঠকে বেছে নেয়ার জন্য দেয়া হয় এমি অ্যাওয়ার্ডস। রোববার রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে বসেছিল ৭৩তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডের আসর। গত বছর ভার্চুয়ালি দেয়া হয়েছিল এই অ্যাওয়ার্ড। কিন্তু সেখানে এমির জাঁকজমকপূর্ণ আমেজটাই ছিল না। এ বছর প্যান্ডেমিকের স্রোত নিম্নমুখী দেখেই আবার আড়ম্বর করে এমি অ্যাওয়ার্ড শো অনুষ্ঠিত হলো। সেড্রিক দ্য এন্টারটেইনার আয়োজিত এই অনুষ্ঠানটি এলএ লাইভের ইভেন্ট ডেকে অনুষ্ঠিত হয়েছে। প্যান্ডেমিকের কারণে এ বছর অনুষ্ঠানটি ইন্ডোর-আউটডোর স্থানে আয়োজন করা হয়েছিল। সব বিধিনিষেধ মানার পাশাপাশি, এই শোতে টিকার প্রমাণপত্র দেখানোর কথাও উল্লেখ করা হয়েছিল। এবারের আসরে সবচেয়ে বেশি পুরস্কার জিতে নিয়েছে ব্রিটিশ রাজপরিবারের কাহিনী নিয়ে নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘দ্য ক্রাউন’।
এবার এমি অ্যাওয়ার্ডস দেখা গেছে সিবিএস ও প্যারামাউন্ট প্লাসে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সেডরিক দ্য এন্টারটেইনার। অ্যাপল টিভি প্লাসের শো ‘টেড লাস্যো’ ১৩টি মনোনয়ন পেয়ে এগিয়ে থাকলেও পুরস্কার পেয়েছে মাত্র চারটি। ‘দ্য ক্রাউন’ পেয়েছিল ১১টি মনোনয়ন, জিতে নিয়েছে সাতটি পুরস্কার। আউটস্ট্যান্ডিং কমেডি সিরিজ, পরিচালনা, চিত্রনাট্যসহ অভিনয়ের চারটি বিভাগে টবিয়াজ মেঞ্জিস, অলিভিয়া কোলম্যান, জোশ ও’কনর এবং গিলিয়ান অ্যান্ডেরসন জিতে নিয়েছেন পুরস্কার। জ্যাসন সুডেইকিস একটি কমেডি সিরিজে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। জিন স্মার্ট সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন এইচবিও ম্যাক্স সিরিজ ‘হ্যাকস’ এর জন্য। এবারের এমিতে ‘মেয়ার অব ইস্টটাউন’ ভূয়সী প্রশংসা পেয়েছে। এই ক্রাইম ড্রামা মিনি সিরিজে কেট উইন্সলেটের অনবদ্য অভিনয় তাকে মিনি সিরিজের সেরা অভিনেত্রী বিভাগের পুরস্কার এনে দেয়। পাশপাশি ‘টেড লাসো’ নিজের বিভাগে প্রায় সব ক্যাটাগোরিতেই শ্রেষ্ঠ সম্মান পেয়েছে।

মূল বিভাগে সেরা বিজয়ী
ড্রামা সিরিজ (দ্য ক্রাউন)
কমিডি সিরিজ (টেড লাসো)
মিনি সিরিজ (দ্য কুইন্স গ্যাম্বিট)
অভিনেতা (কমেডি), জেসন সুদেকিস, টেড লাসো
অভিনেত্রী (কমেডি) জিন স্মার্ট, হ্যাকস
অভিনেত্রী (ড্রামা) অলিভিয়া কলম্যান, দ্য ক্রাউন
অভিনেতা (ড্রামা) জোশ ও’কনর, দ্য ক্রাউন
সাপোর্টিং অ্যাক্ট্রেস (ড্রামা) গিলিয়ান অ্যান্ডারসন, দ্য ক্রাউন
সাপোর্টিং অ্যাক্টর (ড্রামা) টোবিয়াস মেনজিস, দ্য ক্রাউন
সাপোর্টিং অ্যাক্টর (কমেডি) ব্রেট গোল্ডস্টেইন, টেড লাসো
সাপোর্টিং অ্যাক্ট্রেস (কমেডি) হান্না ওয়েডিংহাম, টেড লাসো
অভিনেত্রী (মিনি সিরিজ) কেট উইন্সলেট, মেয়ার অব ইস্টটাউন
অভিনেতা (মিনি সিরিজ) ইভান ম্যাকগ্রেগর, হ্যালস্টন
সাপোর্টিং অ্যাক্ট্রেস (মিনি সিরিজ) জুলিয়ান নিকলসন, মেয়ার অব ইস্টটাউন
সাপোর্টিং অ্যাক্টর (মিনি সিরিজ) ইভান পিটার্স, মেয়ার অব ইস্টটাউন
পরিচালক (কমেডি) লুসিয়া অ্যানিয়েলো, হ্যাকস
পরিচালক (ড্রামা) জেসিকা হবস, দ্য ক্রাউন
পরিচালক (মিনি সিরিজ) স্কট ফ্র্যাঙ্ক, দ্য কুইন্স গ্যাম্বিট


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল