২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মীর জাফর চরিত্রে রাশেদ সীমান্ত

-

বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজউদ্দৌলার পরাজয়ে মীর জাফরের বিশ্বাসঘাতকতার কারণে তার নামটি আজ গালি হিসেবে প্রতিষ্ঠিত। সেই মীর জাফর চরিত্রেই অভিনয় করেছেন রাশেদ সীমান্ত। মীর জাফর নামের কারণেই প্রতি পদে পদে হেনস্তার শিকার হন নাটকের নায়ক রাশেদ সীমান্ত। ‘আমি মীর জাফর’ নামের এ ঈদের নাটকটি বৈশাখী টিভিতে প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ৮টা ১০ মিনিটে। সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে এবং সাজিন আহমেদ বাবুর পরিচালনায় এ নাটকটিতে আরো অভিনয় করেছেন নীলাঞ্জনা নীলা, খায়রুল বাশার, কাজী উজ্জ্বলসহ অনেকে।
কিন্তু নাটকের এ মীর জাফর মীর জাফর বিশ্বাসঘাতক নয়,অত্যন্ত ভদ্র এবং মেধাবী একজন মানুষ। তিনি আসলে মীর জাফর নন, তিনি হলেন মীর জাকির। তার নাম সার্টিফিকেটে ভুলবশত মীর জাকির থেকে মীর জাফর হওয়ার ফলে সবার কাছে এখন হাসি-তামাশার পাত্রে পরিণত হয়েছেন। ব্যক্তি জীবনে সে খুব সৎ এবং নিষ্ঠাবান হওয়া সত্ত্বেও শুধু মীর জাফর নাম হওয়ার কারণে তাকে নানা জায়গায় অপদস্ত হতে হয়। তার ভালোবাসার মানুষ শাহাজাদীও মীর জাফরকে নানাভাবে প্রেসার দিতে থাকে তার নাম পরিবর্তনে। মীর জাফর শাহাজাদীকে বুঝানোর চেষ্টা করে নাম এফিডেভিট করলে অনেক ঝামেলায় পড়তে হবে তাকে। এ দিকে শাহাজাদীর বাবা-মা তার বিয়ে ঠিক করে এক আমেরিকান প্রবাসীর সাথে কিন্তু শাহাজাদী মীর জাফর ছাড়া অন্য কাউকে বিয়ে করতে রাজি নয়। শুরু হয় দ্বন্দ্ব। শাহাজাদীর পরিবার থেকে তাদের সম্পর্ক টিকিয়ে রাখার জন্য একটি সুযোগ দেয়া হয় যদি মীর জাফর তার নাম পরিবর্তন করে এবং একটি ভালো চাকরি ম্যানেজ করতে পারে তবেই তাদের বিয়ে হবে। মীর জাফর কি নাম পরিবর্তন করতে পারে? শাহাজাদী আর মীর জাফরের কি বিয়ে হয়? জানতে প্রচার দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।
রাশেদ সীমান্ত বলেন, ‘আমি মীর জাফর’ নাটকের গল্প অসাধারণ, আছে চরিত্রের বৈপরিত্য। সবমিলিয়ে ঈদের এ নাটকটিতে কাজ করে অনেক ভালো লেগেছে আমার। আমার যারা দর্শক তাদেরও নাটকটি ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

 


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল