২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রীতিলতার জন্মদিনে কবির সুমন ও পরীর শুভেচ্ছা

-

৫ মে ছিল ব্রিটিশবিরোধী আন্দোলনের বীর কন্যা ও উপমহাদেশের প্রথম বিপ্লবী শহীদ নারী প্রীতিলতার ১১০তম জন্মদিন। প্রীতিলতার জন্মদিন উপলক্ষে প্রীতিলতা চলচ্চিত্র ও টিম প্রীতিলতার জন্য বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী কবির সুমন ও প্রীতিলতা চলচ্চিত্রের নাম ভূমিকায় অভিনয় করা অভিনেত্রী পরীমনি।
কবির সুমন বলেন, ‘শারীরিকভাবে উপস্থিত থাকতে পারলে ভালো হতো। প্রীতিলতা চলচ্চিত্রের টিমের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিল্পী, ছিন্নমূল শিশুদের মধ্যে ইফতার ও খাবার বিতরণের জন্য যে উদ্যোগ নেয়া হয়েছে সত্যিই এটি একটি ভালো উদ্যোগ। প্রীতিলতার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল আমার। সিনেমাটির শুটিং দ্রুত শেষ হোক। আমি ছবিটি দেখার অপেক্ষায় আছি।’
কথা ছিল পরীমনিও প্রীতিলতার জন্মদিনের কেক কাটবেন। কিন্তু তার নানা অসুস্থ হওয়ার কারণে কেক কাটার অনুষ্ঠানে হাজির থাকতে পারেননি।
তবে তিনি এক শুভেচ্ছা বার্তায় উপস্থিত না থাকতে পারায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘প্রীতিলতার সাহসের গল্প ছড়িয়ে পড়ুক আমাদের তারুণ্যের মধ্যে। আমাদের মেয়েদের আদর্শ হোক প্রীতিলতা। সাহস নিয়েই জীবনে এগিয়ে যেতে হবে। সততার সঙ্গেই দেশটিকে ভালোবাসতে হবে যেমনটা প্রীতিলতা ভালোবেসে ছিলেন।’ এ দিকে প্রীতিলতার জন্মদিন উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল টিম প্রীতিলতা।
এফডিসির কর্মচারী, এক্সট্রাশিল্পীসহ ১০০ জনের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করা হয় ৫ মে বিকেল ৫টায়। এরপর টিম প্রীতিলতার অফিসে কেক কেটে ১১০তম জন্মদিনের আলোচনা অনুষ্ঠানের সূচনা হয়।
এ সময় প্রীতিলতাকে স্মরণ করে তার দেশপ্রেম, সাহসিকতা, পরিশ্রম, আদর্শ নিয়ে আলোচনা করেন টিম প্রীতিলতার চেয়ারম্যান মুহিদ হাওলাদার, প্রীতিলতা চলচ্চিত্রের নির্মাতা রাশিদ পলাশ, টিম প্রীতিলতার জেনারেল সেক্রেটারি ও প্রীতিলতা চলচ্চিত্রের স্ক্রিপ্ট রাইটার গোলাম রাব্বানী। এ সময় আরো উপস্থিত ছিলেন টিম প্রীতিলতার অন্য সদস্যরা।
বলে রাখা ভালো, গোলাম রাব্বানীর রচনায় ও রাশিদ পলাশের পরিচালনায় প্রীতিলতা চলচ্চিত্রের বেশ কিছু অংশের শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। ছবির শেষ লটের শুটিং প্রস্তুতি চলছে বর্তমানে। লকডাউন ও করোনা পরিস্থিতি ভালো হলেই শুটিং শুরু হবে। এ ছবির একটি গানে কণ্ঠ দিয়েছেন কবির সুমন, আরেকটি গান থাকছে সাব্বির নাসিরের কণ্ঠে। ছবির কসটিউম ডিজাইনার হিসেবে আছেন বিবি রাসেল। ছবিটির প্রথম লটের শুটিংয়ে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুল ও অন্যরা। শেষ লটে নতুন আরো শিল্পী যুক্ত হবেন।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল