২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রকাশ হলো এস এ রুবীর নববর্ষের গান

-

বাংলা নববর্ষ উপলক্ষে প্রকাশ হয়েছে এস এ রুবীর নতুন গান। কণ্ঠ দেয়ার পাশাপাশি গানের কথাও লিখেছেন এস এ রুবী। বাপ্পা চ্যাটার্জীর সঙ্গীতায়োজনে গানটির শিরোনাম দেয়া হয়েছে ‘নববর্ষের গান’। ২৯ মার্চ শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল ‘এস এ রুবী’ থেকে গানটি প্রকাশ করা হয়েছে।
নতুন গান প্রকাশ প্রসঙ্গে এস এ রুবী বলেন, ‘এটি আমার অসম্ভব প্রিয় একটি গান। জাতি-ধর্ম নির্বিশেষ যারাই বাংলাকে ভালোবাসেন সবার কাছে গানটি ভালো লাগবে। গানটি লেখার সময় সবচেয়ে বেশি প্রাধান্য পেয়েছে সর্বজনীন উৎসব হিসেবে বাংলা নববর্ষের আনন্দকে সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দেয়ার বিষয়টি।
করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত বছর দেশে পয়লা বৈশাখ উদযাপন হয়নি। এবারও নববর্ষের অনুষ্ঠান হবে ভার্চুয়ালি। অর্থাৎ রমনার বটমূলে লাল-সাদা রঙের কাপড়ে সেঁজে আসা মানুষের ভিড় হবে না এ বছরও। থাকবে না পান্তা-ইলিশের আয়োজনও। তবে এস এ রুবীর নববর্ষের গান দেখলে পাওয়া যাবে সবই। ধর্ম-বর্ণ নির্বিশেষে দল বেঁধে যাচ্ছেন রমনায়, আনন্দ করছেন যে যার মতো। ভালোবেসে প্রিয়তমার কাছে পান্তা-ইলিশ পৌঁছে দেয়ার বিষয়টিও গানের একটি দৃশ্যে সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে।’ লকডাউনের মধ্যে এটা কিভাবে সম্ভব হয়েছে জানতে চাইলে এস এ রুবী বলেন, ‘গানটির ভিডিও ধারণ করা হয়েছিল ২০১৯ সালে। আমি চেয়ে ছিলাম নববর্ষের উৎসবের সব কিছু যেন শ্রোতা-দর্শকরা এই গানের মধ্যে পায়। আমার মনে হয় সেটা আমি করতে পেরেছি। এখন দর্শকদের ভালো লাগলেই আমার কষ্ট সার্থক।
এস এ রবীর সর্বশেষ গান প্রকাশ হয়েছিল গত ডিসেম্বরে। ওই গানের শিরোনাম ছিল ‘বাঁশির সুরে’। তখনই জানিয়ে ছিলেন, চিকিৎসার জন্য বাইরে যাবেন। তাই তার বর্তমান শারীরিক অবস্থা নিয়েও প্রশ্ন ছিল। রুবী বলেন, ‘আমি এখনো ভারতে আছি। একটা অপারেশন করতে হয়েছিল। আল্লাহর রহমতে সফলভাবে তা সম্পন্ন হয়েছে। শিগগিরই দেশে ফিরব।


আরো সংবাদ



premium cement
আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের রোববার থেকে স্কুল খোলা : শনিবারও চলবে ক্লাস যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা

সকল