২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গানউৎসব, নচিকেতা ও বাবুকে নিয়ে কণ্ঠযোদ্ধা মানিক

-

জীবনমুখী গান দিয়ে এরই মধ্যে নিজের ভিন্নধর্মী জাত চিনিয়েছেন আমিরুল মোমেনিন মানিক। এবার নতুন বছর ২০২১-কে ঘিরে গান নিয়ে শুরু হয়েছে তার নানা কর্মতৎপরতা। মানিকের লেখা, সুর ও গাওয়া গান নিয়ে অনলাইনে মাসব্যাপী শুরু হয়েছে গানউৎসব। প্রতিদিনই তার ভেরিফাইড ফেসবুক, ফেসবুক পেজে থাকছে গান। ব্যতিক্রমী এ আইডিয়া দারুণ সাড়া জাগিয়েছে। গান উৎসব চলবে জানুয়ারিজুড়ে।
এ ছাড়া মানিকের ভেরিফাইড ইউটিউব চ্যানেল ‘মানিক মিউজিক’ এ প্রতি বৃহস্পতিবার রাত ৯টায় আপলোড হচ্ছে নতুন গান এবং গান নিয়ে রিভিউ।
শিগগিরই পশ্চিমবঙ্গের প্রখ্যাত কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তীর কথায় আসছে তার নতুন গান ‘জাতিবিদ্বেষ’। মানিকের কথা ও সুরে নচিকেতার জনপ্রিয় গান ‘আয় ভোর’ এর পরে এটা আরেকটি বড় প্রয়াস। এরই মধ্যে মানিকের কথা ও সুরে গেয়েছেন অভিনেতা ও শিল্পী ফজলুর রহমান বাবু। এটিও আসবে ভিডিও আকারে।
এ ছাড়া মানিক তার পুরনো ‘নহে সমাপ্ত কর্ম’ শিরোনামের গানটিকে নতুন আঙ্গিকে করার প্রস্তুতি নিয়েছেন। এ ছাড়া বইমেলা-২০২১ এ আসছে তার ২১তম গ্রন্থ উপন্যাস ‘আরতুগ্রুল বাঙালি’।
সব মিলিয়ে আমিরুল মোমেনিন মানিক তার নতুন বছরের কর্মতৎপরতা নিয়ে বলেন, নিজেকে একজন যোদ্ধা মনে করি, যার একমাত্র কাজ সমাজকে পরিশুদ্ধির পথে আনার নিরন্তর চেষ্টা করা। সাহিত্য, সঙ্গীত ও সাংবাদিকতার মধ্যে দিয়ে সেই সাধনাই করে যাচ্ছি ধ্যানমগ্ন বকের মতো।
সঙ্গীত ও সাহিত্যের বাইরে মানিক বাংলাদেশের সাংবাদিকতায় ইউটিউব জার্নালিজমের ধারণা দিয়ে আলোচিত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল