০৪ মার্চ ২০২১
`

গানউৎসব, নচিকেতা ও বাবুকে নিয়ে কণ্ঠযোদ্ধা মানিক

-

জীবনমুখী গান দিয়ে এরই মধ্যে নিজের ভিন্নধর্মী জাত চিনিয়েছেন আমিরুল মোমেনিন মানিক। এবার নতুন বছর ২০২১-কে ঘিরে গান নিয়ে শুরু হয়েছে তার নানা কর্মতৎপরতা। মানিকের লেখা, সুর ও গাওয়া গান নিয়ে অনলাইনে মাসব্যাপী শুরু হয়েছে গানউৎসব। প্রতিদিনই তার ভেরিফাইড ফেসবুক, ফেসবুক পেজে থাকছে গান। ব্যতিক্রমী এ আইডিয়া দারুণ সাড়া জাগিয়েছে। গান উৎসব চলবে জানুয়ারিজুড়ে।
এ ছাড়া মানিকের ভেরিফাইড ইউটিউব চ্যানেল ‘মানিক মিউজিক’ এ প্রতি বৃহস্পতিবার রাত ৯টায় আপলোড হচ্ছে নতুন গান এবং গান নিয়ে রিভিউ।
শিগগিরই পশ্চিমবঙ্গের প্রখ্যাত কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তীর কথায় আসছে তার নতুন গান ‘জাতিবিদ্বেষ’। মানিকের কথা ও সুরে নচিকেতার জনপ্রিয় গান ‘আয় ভোর’ এর পরে এটা আরেকটি বড় প্রয়াস। এরই মধ্যে মানিকের কথা ও সুরে গেয়েছেন অভিনেতা ও শিল্পী ফজলুর রহমান বাবু। এটিও আসবে ভিডিও আকারে।
এ ছাড়া মানিক তার পুরনো ‘নহে সমাপ্ত কর্ম’ শিরোনামের গানটিকে নতুন আঙ্গিকে করার প্রস্তুতি নিয়েছেন। এ ছাড়া বইমেলা-২০২১ এ আসছে তার ২১তম গ্রন্থ উপন্যাস ‘আরতুগ্রুল বাঙালি’।
সব মিলিয়ে আমিরুল মোমেনিন মানিক তার নতুন বছরের কর্মতৎপরতা নিয়ে বলেন, নিজেকে একজন যোদ্ধা মনে করি, যার একমাত্র কাজ সমাজকে পরিশুদ্ধির পথে আনার নিরন্তর চেষ্টা করা। সাহিত্য, সঙ্গীত ও সাংবাদিকতার মধ্যে দিয়ে সেই সাধনাই করে যাচ্ছি ধ্যানমগ্ন বকের মতো।
সঙ্গীত ও সাহিত্যের বাইরে মানিক বাংলাদেশের সাংবাদিকতায় ইউটিউব জার্নালিজমের ধারণা দিয়ে আলোচিত হয়েছেন।



আরো সংবাদ


ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা : দায় স্বীকার করে ২ জনের জবানবন্দী শৈলকুপায় আ.লীগের দুগ্রুপে সংঘর্ষ, বাড়ি-ঘর ভাংচুর ১৩৫৬ দিন বয়সের ভিসি ১১১৯ দিন কর্মস্থলে অনুপস্থিত নর্দান শিক্ষার্থীদের মাইগ্রেশন বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা রসিক মেয়রের নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন সেব্রিনা ফ্লোরার নোয়াখালীতে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন আবরার হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শেষ দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ ৪ বড় ফেরি বিকল, তীব্র যানজট বিশ্ববাজারে তাঁতবস্ত্রের প্রসারে অবদান শাহজাদপুরে নারী উদ্যোক্তাকে সংবর্ধনা টেকনাফে ‘ক্রিস্টাল মেথ’সহ গ্রেফতার ১ ছাতকে অবৈধ স্থাপনা : উচ্ছেদে অনিয়মের অভিযোগ

সকল