২০ জানুয়ারি ২০২১
`

সঙ্গীতশিল্পী ধ্রুব গুহর জন্মদিন আজ

-

বাংলা গানের একজন ব্যক্তিত্ববান কণ্ঠশিল্পী হিসেবে তিনি পরিচিত। যার গান দেশ ছাড়িয়ে বিদেশেও জনপ্রিয়। অল্প কিছু গানে জনপ্রিয়তার এত উঁচুতে পৌঁছে যাওয়া অনেকেরই কাক্সিক্ষত বিষয়। গানের প্রতি নিখাদ প্রেম যাকে আজ সেখানে নিয়ে গেছে তিনি ধ্রুব গুহ। সঙ্গীতসংশ্লিষ্টরা তাকে শুধুই শিল্পী হিসেবে মূল্যায়ন করেন না, মূল্যায়ন করেন পরিপূর্ণ একটি প্রতিষ্ঠান হিসেবে। বাংলা গানের পৃষ্ঠপোষকতায় তার অবদান অপরিসীম। কিংবদন্তি থেকে তরুণ শিল্পী, অবহেলিত থেকে আড়ালের শিল্পী, মেধার খোঁজ পেলেই তিনি কাছে টেনে নেন সবাইকে। সম্প্রতি তার এক উদ্যোগ বেশ সাড়া ফেলেছে, ধ্রুব মিউজিক আমার গান। এর মাধ্যমে তিনি আরো একবার প্রমাণ করলেন, তিনি তারুণ্যের স্বপ্নের সাথে ওতপ্রোতভাবে জড়িত।
আজ ১৪ জানুয়ারি চিরসবুজ এই গায়কের জন্মদিন। জন্মদিন উপলক্ষে ধ্রুব বলেন, ‘জন্মদিনে প্রথমেই স্মরণ করছি ঈশ্বরকে। তারপর আমার পরম শ্রদ্ধেয় বাবা-মাকে। কারণ, তাদের জন্যই এই সুন্দর পৃথিবীতে আমি আজকের ধ্রুব। তাদের প্রতি যেন আমার দায়িত্ব-কর্তব্য সবসময় পালন করতে পারি। এই আশীর্বাদই চাই সবার কাছে। আর আমি যেন এ দেশের গানপিয়াসী মানুষের জন্য আরো ভালো ভালো গান অনায়াসে করে যেতে পারি, এটাই আমার চাওয়া।’
উল্লেøখ্য ‘শুধু তোমার জন্য’ এবং ‘যে পাখি ঘর বোঝে না’ এই দুই গান দিয়ে তারকা খ্যাতি পেয়েছিলেন সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ। এরপর ‘আদরে রাখিও বন্ধু’, ‘একলা পাখি’, ‘তোমার ইচ্ছে হলে’ এবং ‘তোমার উঁকিঝুঁকি’ গানে সেই ধারাবাহিক কণ্ঠের জাদু, হৃদয়ে দাগ কাটা গল্প এবং দৃষ্টিনন্দন ভিডিওর মাধ্যমে শ্রোতা-দর্শকদের মনের ঘরে বিচরণ করে চলছেন এই কণ্ঠশিল্পী।
শিগগিরই আরো একটি নতুন গান যুক্ত হচ্ছে তার সঙ্গীত ক্যারিয়ারে। গানের শিরোনাম ‘দাগা’। গানের ভিডিওতে থাকছে বড় চমক।



আরো সংবাদ