২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষকদের প্রথম পুরস্কার উৎসর্গ করলেন ঐশী

-

ফাতিমা তুয যাহরা ঐশী, কোনো রিয়েলিটি শো থেকে আসা কোনো সঙ্গীতশিল্পী নন। কোনো প্লাটফর্মে পা রেখে আসা কোনো শিল্পী নন। ছোটবেলা থেকেই গানের প্রতি তার এবং পরিবারের প্রবল আগ্রহ থাকার কারণেই ঐশী হয়ে উঠেছেন আজ দেশের কোটি কোটি গানপাগল শ্রোতা দর্শকের কাছে প্রিয় একজন সঙ্গীতশিল্পী। ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে প্রথমবারের মতো শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় ‘মায়ারে’ গানটির জন্য শ্রেষ্ঠ গায়িকা হিসেবে পুরস্কার পেলেন।
গানটি লিখেছেন সিনেমার পরিচালক মাসুদ পথিক এবং সুর সঙ্গীত করেছেন একই সিনেমার জন্য পুরস্কারপ্রাপ্ত সুরকার ইমন চৌধুরী। জীবনে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তিতে ঐশী বলেন, ‘পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানানোর সময় কিংবা সুযোগ আসলে হয়েই উঠে না। কিন্তু প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তিতে আমি আমার পরিবারের প্রতি ভীষণভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার বাবা মা এবং আমার ছোট দুই ভাই ঈশিক এবং ইয়াশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ আমার কারণেই আমার ছোট দুই ভাই অনেক সেক্রিফাইজ করেছে। সেই সাথে আজ আমি গভীর শ্রদ্ধা নিয়ে স্মরণ করছি আমার গানের শিক্ষক, মো: শরীফ স্যার, হাফিজ উদ্দিন বাহার স্যার, সুজিত মোস্তফা স্যার এবং আমার শিক্ষক মরহুম শহীদ স্যার। তাদের কাছে আমি ঋণী, তাদের প্রতি আমি কৃতজ্ঞ। অবশ্যই আমার ভক্ত, শ্রোতা দর্শকের প্রতিও আন্তরিকভাবে কৃতজ্ঞ। সবসময় যারা আমাকে দিয়ে গান গাওয়ার ব্যাপারে অনুপ্রেরণা দিয়েছেন, গান গাইয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ। ধন্যবাদ সিনেমার পরিচালক মাসুদ পথিক ভাইকে আমাকে এই গানটি গাইবার সুযোগ করে দেবার জন্য। আমার আজকের এই পুরস্কারপ্রাপ্তিতে একটি বিষয় বেশ স্পষ্ট হলো যে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সৎভাবেই বিচারকাজ পরিচালিত হয়। তা না হলে আমার হয়তো এ পুরস্কার পাওয়া হতো না। আমি আমার পরিবার এবং আমার সব শিক্ষককে আমার এই পুরস্কার মন থেকে উৎসর্গ করলাম।’ ঐশী জানান, এরই মধ্যে তিনি ‘মুক্তি’ নামক নতুন একটি সিনেমায় এবং আজাদ আবুল কালামের একটি সিনেমায় নতুন দুটি গান গেয়েছেন। নতুন গানগুলো নিয়েও তার প্রবল প্রত্যাশা। এছাড়া তিনি আহমেদ রব্বানীর লেখা ও সুরে ‘মানব গাড়ি’ শিরোনামের একটি গান গেয়েছেন।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল