২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সানী সানোয়ারের ডার্ক থ্রিলার বিলাপ

-

এবার ‘কপ ক্রিয়েশন’ নির্মাণ করল তাদের প্রথম ওয়েব সিরিজ ‘বিলাপ’। সম্প্রতি শুটিং শেষ হওয়া এই সিরিজে প্রথমবারের মতো জুটি বাঁধলেন ‘নডরাই’-খ্যাত শরিফুল রাজ এবং ‘দেবী’র শবনম ফারিয়া।
এটিকে সংশ্লিষ্টরা বলছেন ডার্ক থ্রিলার সিরিজ। লিখেছেন ‘ঢাকা অ্যাটাক’ ও ‘মিশন এক্সট্রিম’ (প্রথম ও দ্বিতীয় খণ্ড)-এর কাহিনী-চিত্রনাট্যকার সানী সানোয়ার। যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। ওয়েব সিরিজটি শিগগিরই ওটিটি প্ল্যাটফর্মে ‘সিনেম্যাটিক’ উন্মুক্ত হবে।
নায়ক শরিফুল রাজ বলেন, ‘গল্প বলার স্টাইল আর নির্মাণকৌশলে ‘র’ স্টাইল ফলো করে নির্মিত এই ওয়েব সিরিজটি হতে পারে এ দেশের অন্যতম জনপ্রিয় একটি সিরিজ। আমি আশা করি আমাদের পরিশ্রমের এই ফসল দর্শকদের হৃদয় জয় করে নিতে সমর্থ হবে।’ অন্যদিকে শবনম ফারিয়া জানান, ‘আমি কখনো ওয়েব সিরিজে কাজ করিনি। এর গল্প শোনার পর মনে হয়েছে, আমি এই গল্পের অংশ হতে চাই।’
হঠাৎ করেই ঢাকা শহর থেকে রহস্যজনকভাবে নিরুদ্দেশ হতে থাকে বেশ কয়েকজন শিশু ও নারী-পুরুষ। সেই সাথে ঘটতে থাকে কয়েকটি লোমহর্ষক খুনের ঘটনা। পুলিশের স্পেশাল টিম শত চেষ্টা করেও যখন এসব অপরাধের কোনো ক্লু খুঁজে পায় না, তখন চরম অদক্ষ হিসেবে পরিচিত সাব-ইন্সপেক্টর রাহাত সন্ধান পেয়ে যায় একটি ভয়ঙ্কর গুপ্তঘাতক চক্রের।
গল্পটি প্রসঙ্গে এভাবেই প্রাথমিক ধারণা দেন এর নাট্যকার ও অন্যতম নির্মাতা সানী সানোয়ার।
সিরিজের একটি দৃশ্যে মম ও রাজের ‘বিলাপ’ আরো দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ‘ছুঁঁয়ে দিলে মন’-খ্যাত জাকিয়া বারী মম এবং ‘আয়নাবাজি’র লুৎফর রহমান জর্জকে। বিভিন্ন চরিত্রে আরো থাকছেন রুনা খান, খায়রুল বাশার, মাজনুন মিজান, মাসুম বাশার, ইন্তেখাব দিনার, জয়রাজ, সমাপ্তি মাসুক, দীপু ইমাম, এহসান রহমান, আশরাফুল আশিষ, পূজা ক্রুজ, নীলাঞ্জনা নীলা, সুমিত সেনগুপ্ত প্রমুখ।
সিরিজটি প্রসঙ্গে সানী সানোয়ার বলেন, ‘এর গল্প ধারণা তো বললামই। নতুন তথ্য এটি শবনম ফারিয়ার প্রথম ওয়েব সিরিজ। যেখানে তিনি জুটি বাঁধলেন শরিফুল রাজের সাথে। দু’জনে একসাথে প্রথম। অন্য দিকে সিরিজের অন্য দুই গুরুত্বপূর্ণ নারী চরিত্র জাকিয়া বারী মম ও রুনা খানকে পাওয়া যাবে একেবারে ব্যতিক্রমধর্মী চরিত্রে। সিরিজটি প্রকাশের আগে বেশি তথ্য দিতে চাই না। তাতে মজা নষ্ট হয়। এমনকি সেই ভাবনা থেকেই আমরা পুরো সিরিজের শুটিং করেছি বেশ গোপনীয়তার সাথে।’
সিনেমার পর ওয়েব সিরিজ নির্মাণ প্রসঙ্গে আলোচিত এই পুলিশকর্তা-নির্মাতা বলেন, ‘বিশ্ব মিডিয়াতে সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজ একটি গুরুত্বপূর্ণ জায়গা দখল করে নিচ্ছে। গল্প বলার নান্দনিক ঢং এবং নির্মাণকৌশলে সিনেম্যাটিক ছাপ থাকার কারণে ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

বিনোদন প্রতিবেদক


আরো সংবাদ



premium cement