২৩ অক্টোবর ২০২০

‘দেড় মাসে ওজন কমিয়েছি ১৫ কেজি’

-

ঢাকা অ্যাটাক খ্যাত এ বি এম সুমন ও তাসকিন রহমানের সাথে বড় পর্দায় অভিষেক হচ্ছে পূর্ণিমা বৃষ্টির। সৌরভ কুণ্ডুর পরিচালনায় ‘গিরিগিটি’ সিনেমায় তিনজনকে এক সাথে দেখা যাবে। চলতি বছরের জানুয়ারিতেই ছবির শুটিং শুরু হলেও করোনার কারণে মাঝপথে সেটা থেমে যায়। নভেম্বর থেকে সিনেমার দ্বিতীয় লটের কাজ শুরুর পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন পরিচালক। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান আপস্টুডিও।
এ বিষয়ে সৌরভ কুণ্ডুু বলেন, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে আমরা ‘গিরগিটির শুটিং করেছি। এপ্রিল থেকে দ্বিতীয় লটের কাজ শুরুর কথা ছিল কিন্তু করোনার কারণে সেটা আর হয়ে ওঠেনি। আগামী নভেম্বর থেকে আবার কাজ শুরুর পরিকল্পনা রয়েছে।
এ বি এম সুমন, তাসকিন রহমান, পূর্ণিমা বৃষ্টি ও নাইরুজ সিফাত অভিনয় করবেন ছবির প্রধান চারটি চরিত্রে। তবে ছবিটির পরিচালক সৌরভ কুণ্ডু বললেন, এই ছবির প্রধান চরিত্র আসলে কারা সেটা এখনই বলা যাবে না। এটা জানতে অপেক্ষা করতে হবে সিনেমার শেষ দৃশ্য পর্যন্ত। এ কারণেই সিনেমার নাম দেয়া হয়েছে ‘গিরগিটি’। গিরিগিটি তাদের প্রযোজন মতো রঙ পাল্টায়; আমাদের সমাজের মানুষও তাই করে। যাদের আমরা সাদা চোখে ভালো মানুষ মনে করি হঠাৎ করে তাদের বড় ধরনের ত্রুট চোখে পড়লে আমরা বিস্মিত হই। ক্রাইম সাসপেন্স থ্রিলারধর্মী গল্পের মাধ্যমে আমি তাই উপস্থানের চেষ্টা করছি।
এর আগে ঢাকা অ্যাটাক সিনেমায় এ বি এম সুমন ও তাসকিন রহমান চমৎকার অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। কিন্তু পূর্ণিমা বৃষ্টি সিনেমায় একেবারেই নতুন। তাকে নেয়ার কারণ প্রসঙ্গে সৌরভ কুণ্ডু বলেন, ছবির গল্প অনুযায়ী যে ধরনের অভিনেত্রী খুঁজছিলাম। পূর্ণিমা বৃষ্টির লুকটা সেরকম। তবে তার ওজন ছিল বেশি। বৃষ্টিকে গত নভেম্বরে দেড় মাস সময় দিয়ে ছিলাম ওজন কমাতে। সে এই সময়ের মধ্যে ৭০ কেজি থেকে ৫৫ কেজি ওজনে চলে এসেছিল। কাজের জন্য তার এই পরিশ্রম আমাদের মুগ্ধ করেছে। তিনি বলেন, এই সিনেমার জন্য বৃষ্টি ৭ দিন শুটিং করেছে। কোনো দিন তাকে শুটিং স্পটে বিলম্বে আসতে দেখিনি। এই কমিটমেন্ট ধরে রাখতে পারলে সে অনেক দূর এগোবে।
বড় পর্দায় নতুন হলেও ছোট পর্দায় নিয়মিত শিল্পী ছিলেন পূর্ণিমা বৃষ্টি। এর আগে গ্রামীণফোন, রঙ বাংলাদেশ, প্যারাসুট, প্রাণ, গোদরেজ, মার্কস, ডানো, লাভেলো, ম্যাগি, লেক্সাস, গ্লাক্সোস, অলটাইম প্রভৃতি পণ্যের মডেল হিসেবেও দেখা গেছে তাকে।
পূর্ণিমা বৃষ্টি বলেন, ‘গিরগিটি’ সিনেমার গল্পটি আমার ভীষণ ভালো লেগেছে। এই সিনেমার নায়িকা হিসেবে বড় পর্দায় আমার অভিষেক হবে, ব্যাপারটি সত্যিই অনেক বেশি আনন্দের। সিনেমাটির চরিত্রের সঙ্গে নিজেকে উপযোগী করে তুলতে এরই মধ্যে নানাবিধ প্রস্তুতি সম্পন্ন করেছি। বলা যায়, নিজেকে ভেঙে নতুন করে গড়তে হয়েছে। আর ‘ঢাকা অ্যাটাক’ দেখার পর থেকেই আমি তাসকিন এবং সুমনের অভিনয়ের ভক্ত। সিনেমায় তাদের সাথে আমার রসায়নটা ভালোভাবে ফুটিয়ে তোলার সর্বাত্মক চেষ্টা থাকবে।’
এই ছবিতে পূর্ণিমা বৃষ্টি অভিনয় করবেন পুনম চরিত্রে। এ সম্পর্কে বৃষ্টি বলেন, মা-বাবা আর ছোট ভাইকে নিয়ে মধ্যবিত্ত এক পরিবারে বড় হয়েছে পুনম। মধ্যবিত্ত পরিবারের সব সুখই ওই পরিবারে বিরাজমান ছিল। হঠাৎ করে পুনমের বাবাকে হত্যা করা হয়। এরপর থেকেই তার জীবনে নানা প্রতিকূলতার দেখা মেলে। এভাবেই গল্প এগোবে।
ক্রাইম সাসপেন্স থ্রিলারধর্মী এই সিনেমার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন শাহজাহান সৌরভ। ‘গিরগিটি’তে আরো অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ, শিল্পী সরকার অপু, দীপু ইমাম, ফকরুল বাসার, হামিদুর রহমান প্রমুখ।
এই সিনেমার শিরোনাম সঙ্গীত করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে দেশের জনপ্রিয় হার্ড রক ব্যান্ড ওয়ারফেইজ। ব্যান্ডটি এবারই প্রথম সিনেমায় কাজ করছে। সৌরভ কুণ্ডু বলেনে, ওয়ারফেইজকে আমাদের সিনেমার সাথে যুক্ত করাটাও একটা বড় চ্যালেঞ্জ ছিল। আমরা সেটা পেরেছি। বুধবার তারা ফেসবুকে এ বিষয়ে একটি পোস্ট দিয়ে জানিয়েছেন, গিরগিটির জন্য প্র্যাকটিস চলছে। সব কিছু ঠিক থাকলে আগামী বছর এই ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা আছে।


আরো সংবাদ