২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভর্তুকি দিয়ে আসামে খুলছে সিনেমা হল

-

ভারতের করোনা পরিস্থিতি দিনকে দিন যেন নাগালের বাইরে চলে যাচ্ছে। আর তারই মাঝে চলতি মাসের শুরু থেকে ভারতের আসাম রাজ্যে উঠিয়ে দেয়া হয়েছে লকডাউন! এরপর থেকেই যেন আস্তে আস্তে আসামের জনগণের চলাফেরা হয়ে উঠছে স্বাভাবিক।
আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ঘোষণা দিয়েছেন, ভারতের অন্যান্য ভাষার চলচ্চিত্রের পাশাপাশি এবার অসমীয়া সিনেমার প্রচারের জন্যও একটি প্রকল্প প্রস্তুত করা হয়েছে। শুধু তাই নয়, নতুন সিনেমা হল খোলাসহ বন্ধ ও পুরনো হলগুলোরও সংস্কারের ব্যবস্থা গ্রহণ করাই হবে এর প্রধান উদ্দেশ্য।
ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন সিনেমা হলগুলোর জন্য ২৫ শতাংশ বা পাঁচ লাখ টাকা পর্যন্ত ভর্তুকি বহন করবে রাজ্য সরকার। যদিও সিনেমা হলগুলোর সংস্কারের জন্য ২৫ লাখ টাকা অনুদান দেয়া হবে এবং পুরনো হলগুলো খোলার জন্য ভর্তুকি হবে ৫০ লাখ টাকা। এই প্রকল্পের আওতায় ভর্তুকির ৪০ শতাংশের তালিকা সরকার প্রকাশ করেছে।
তবে এমন বিরূপ পরিস্থিতিতেও কেন আসাম সরকার এমন সিদ্ধান্ত নিতে চাইছে, এমন প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী জানান, দীর্ঘসময় সিনেমা হলগুলো বন্ধ থাকায় এই শিল্পের সাথে জড়িত মানুষগুলোর জীবন ও জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়ছে। মূলত এ কারণেই এই কঠিন সময়ে হল খোলার সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি আমরা।


আরো সংবাদ



premium cement