২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিনেমা দিয়েই ফিরছেন সিয়াম

-

ছোটপর্দার পর বড় পর্দায়ও দর্শকের ভালোবাসায় সিক্ত চিত্রনায়ক সিয়াম। করোনায় তার বেশ কয়েকটি সিনেমার কাজ আটকে আছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে টানা ১০ দিন্যবাপী আবু রায়হান জুয়েলের সরকারি অনুদানের সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এর কাজ শুরুর মধ্য দিয়ে বিরতির পর কাজে ফিরছেন তিনি। এরপর দীপঙ্কর দীপনের নির্দেশনায় ‘অপারেশন সুন্দরবন’-এর কাজ করবেন। দুটি সিনেমাতে বিপরীতে নায়িকা হিসেবে আছেন পরীমনি ও নূসরাত ফারিয়া। প্রথমটিতে সিয়াম অভিনয় করছেন রাতুল চরিত্রে এবং দ্বিতীয়টিতে অভিনয় করছেন মেজর সিয়াম সাদাত।
এ ছাড়া গানের দৃশ্যায়ন বাকি আছে এম এ রাহিম পরিচালিত ‘শান’ সিনেমার। শুটিং বাকি আছে রায়হান রাফির ‘ইত্তেফাক’ সিনেমার। এই দুই সিনেমায় সিয়ামের বিপরীতে আছেন পূজা চেরী এবং মিম। সিয়াম বলেন, দুটি সিনেমার বাকি থাকা কাজ কবে নাগাদ শুরু হবে তা এখনো চূড়ান্ত হয়নি।
রায়হান রাফির ‘স্বপ্নবাজি’ সিনেমার (বিপরীতে মাহি) কাজ কবে শুরু হবে তাও নিশ্চিত নন সিয়াম। তিনি জানান, বেশ কয়েকটি বড় প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ শুরু করতে যাচ্ছি। শিগগিরই প্রতিষ্ঠানগুলোর পণ্যের বিজ্ঞাপনও নির্মিত হবে। ওইগুলোতে মডেল হিসেবে কাজ করবেন তিনি।
এরই মধ্যে বেশ কয়েকটি গানের মিউজিক ভিডিওতেও মডেল হিসেবে কাজ করার প্রস্তাব পেয়েছেন তিনি। ঈদের আগে বেশ কয়েকটি ভালো গল্পের নাটকেও অভিনয় করার প্রস্তাব পেয়েছিলেন। সিয়াম জানান, তিনি নিজেও গান শুনতে ভীষণ ভালোবাসেন। যদি গান তার ভালো লেগে যায় এবং মিউজিক ভিডিওর গল্প যদি সুন্দর হয় তবে তিনি দর্শকের ভালো লাগার কথা বিবেচনা করে নতুন কোনো মিউজিক ভিডিওতে কাজ করতেও পারেন। তবে নাটকে নয়। সিয়াম বলেন, ‘আল্লাহর অশেষ রহমত, আমি সিনেমাতে কাজ করতে এসেই শুরু থেকেই দর্শকের কাছ থেকে অনেক অনেক বেশি সাড়া পাচ্ছি, পাচ্ছি তাদের অকৃত্রিম ভালোবাসা। বিষয়টি এমন ছিল যে, যদি সিনেমাতে অভিনয় করতে এসে আশানুরূপ সাড়া না পেতাম তাহলে আমি আইনি পেশায় ফিরে যেতাম। কিন্তু সিনেমা করতে এসে এত বেশি সাড়া পেয়েছি যে বেশ আন্তরিকতা নিয়েই এখানে কাজ করছি। প্রযোজক, পরিচালক আমার ওপর আস্থা রাখছেন। আমিও প্রত্যেকটি সিনেমায় নিজেকে ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করছি। কারণ এখন গ্লোবালাইজেশনের যুগ। দর্শকের হাতের মুঠোয় সারা বিশ^। তাই আমার লুকে যতটা পরিবর্তন আনা যায় সেই চেষ্টাটা যেমন আমার থাকে, ঠিক তেমনি সিনেমার পুরো টেকনিক্যাল টিমকে সাথে নিয়েই প্রত্যেকটি দৃশ্যে নিজেকে উপস্থাপন করার চেষ্টা করি। আর নাটকে কাজ করছি না এ কারণেই যে যদি নাটকে কাজ করি তাহলে বারবার দর্শকের কাছেই এর জবাবদিহি করতে হবে, তা চাই না আমি।’ এ দিকে মাত্র দুই সপ্তাহেই সিয়ামের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘সিয়াম আহমেদ’ এক লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক ছুঁঁয়েছে।

 


আরো সংবাদ



premium cement