০৮ আগস্ট ২০২০

সেই ‘গানের ওপারে’ দিয়েই ফিরলেন নন্দিতা

-
24tkt

একুশে টেলিভিশনের সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান ‘গানের ওপারে’ একটি নিয়মিত সঙ্গীতানুষ্ঠান। ২০১৩ সালেই অনুষ্ঠানের প্রযোজক মোহসীনা রহমানের নিমন্ত্রণে গান গাইতে গিয়েছিলেন এই প্রজন্মের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী সানজিদা মাহমুদ নন্দিতা। অনুষ্ঠানে গান ধারণের ফাঁকে ফাঁকে প্রযোজকের সাথে নন্দিতার কথা হলে নন্দিতার বাচনভঙ্গি ও কথা বলার স্টাইল ভালো লাগলে তাকে একুশে টিভিতেই অনুষ্ঠান উপস্থাপনা করার প্রস্তাব রাখেন। পরে একুশে টিভির ‘একুশের সকাল’ অনুষ্ঠানের উপস্থাপনা দিয়েই সঙ্গীতশিল্পীর পাশাপাশি একজন উপস্থাপক হিসেবেও নন্দিতার সফল যাত্রা শুরু হয়। পরবর্তীতে আরো অনেক চ্যানেলেই উপস্থাপক হিসেবে নন্দিতা প্রশংসা কুঁড়ান। অনেক স্মৃতিবহুল সেই প্রিয় অনুষ্ঠান ‘গানের ওপারে’ অনুষ্ঠানেরই রেকর্ডিং ছিল গত ৮ জুলাই। করোনায় প্রায় তিন মাস বিরতির পর ঘর থেকে বের হয়ে ‘গানের ওপারে’র অনুষ্ঠানের রেকর্ডিংয়ের মধ্য দিয়েই আবারো নন্দিতা তার কাজে নিয়মিত হলেন। ৮ জুলাই ফেরদৌস আরার উপস্থাপনায় নন্দিতা চারটি গানে কণ্ঠ দিয়েছেন। গানগুলো হচ্ছেÑ প্রতিমা বন্দ্যোপাধ্যায়ের ‘কাজল ধোয়া চোখের জলে’, সবিতা চৌধুরীর ‘লাগে দোল পাতায় পাতায়’, ফেরদৌসী রহমানের ‘তুমি যদি বলে দিতে’ ও শাহনাজ রহমতুল্লার ‘ওই আকাশ ঘিরে সন্ধ্যা নামে’। অনুষ্ঠানে অংশগ্রহণ করা প্রসঙ্গে নন্দিতা বলেন, ‘গানের ওপারে অনুষ্ঠানটির সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে। এই অনুষ্ঠানে গান গাইতে এসে একজন উপস্থাপক হিসেবে আমার যাত্রা শুরু। যে কারণে ধন্যবাদ জানাই মোহসীনা আপাকে। করোনার কারণে দীর্ঘদিন ঘরে বসে থাকার পর অনেকটা সাহস নিয়েই ঘর থেকে বেরিয়ে পড়লাম, অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি। করোনার সাথে যুদ্ধ করেই এখন আমাদের চলতে হবে, এটা মেনে নিয়েই সতর্কভাবে কাজ করতে হবে। গানের ওপারে অনুষ্ঠানে যে চারটি গান গেয়েছি, গানগুলো আগে থেকেই আমার চর্চায় ছিল। এবার অনেক আন্তরিকতা নিয়ে গানগুলো গেয়েছি। আশা করছি শ্রোতা দর্শকের ভালোলাগবে।’ এ দিকে এর আগে সেলন মিউজিক লাউঞ্জে নন্দিতার কণ্ঠে আরতি মুখার্জির গাওয়া ‘এক বৈশাখে দেখা হলো দু’জনায় এবং ‘ওগো মনের দুয়ারে দাঁড়িয়ে থেকো না’ শ্রোতা দর্শক উপভোগ করেছেন। বিশেষত নন্দিতাকে এখন শোতে ‘এক বৈশাখে দেখা হলো দু’জনায়’ পারফর্ম করতেই হয়। তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ সিনেমায় পিন্টু ঘোষ ও তৌকীর আহমেদের লেখা, পিন্টু ঘোষের সুর সঙ্গীতে ‘নোনা জল’ গানটি নন্দিতার চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় একটি গান। এতে তার সহশিল্পী পিন্টু ঘোষ।
ছবি : গোলাম সাব্বির


আরো সংবাদ

সংক্রমিত ধূমপায়ীরা করোনার ড্রপলেট ছড়াতে পারেন বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণে জামায়াতের উদ্বেগ প্রকাশ বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির কুমিল্লায় নতুন করে করোনায় আক্রান্ত ৪৯ দিনাজপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে সেলাইমেশিন বিতরণ ভারতের কেরালায় বিমান দুর্ঘটনায় মৃতের পরিবার পাবে ১০ লক্ষ টাকা নোয়াখালীতে নতুন করে করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৫৭ রাণীনগরে বিদ্যুতের খুঁটি উপড়ে তিনদিন ধরে অন্ধকারে ৫ গ্রামের মানুষ  কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ সোনারগাঁওয়ে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৩)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)