২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

১৪ বছর পর ফিরছেন রোজিনা

-

বিভিন্ন অনুষ্ঠানে মাঝে মধ্যে দেখা মিললেও দীর্ঘ ১৪ বছর চলচ্চিত্রের ক্যামেরা থেকে দূরে ছিলেন একসময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী রোজিনা। এবার সরকারি অনুদানের ছবি দিয়ে আবার ফিরছেন তিনি। ছবির নাম ‘ফিরে দেখা’।
কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পাশাপাশি এতে আরো তিনটি ভূমিকা, কাহিনীকার, পরিচালক ও প্রযোজক হিসেবেও পাওয়া যাবে তাকে। বিষয়টি নিশ্চিত করলেন এই তারকা নিজেই।
রোজিনা বললেন, ‘অভিনয় করেই মানুষের ভালোবাসা অর্জন করেছি। তাই এটাই আমাকে সবচেয়ে টানে। নতুন এ ছবির গল্পটা আমার নানাবাড়ি গোয়ালন্দ ও দাদাবাড়ি রাজবাড়ীর। সেখানকার মুক্তিযুদ্ধের ঘটনা উঠে আসবে। তাই ছবিটির গল্প ও পরিচালনাটাও আমি করছি।’
জানান, এর কেন্দ্রীয় চরিত্র বকুল হিসেবে থাকছেন তিনি। এ ছাড়া এতে আরো চার-পাঁচজন মুখ্য ভূমিকায় থাকবেন।
‘চরিত্রগুলোর জন্য অল্টারনেটিভ বেশ কয়েকজনের নাম প্রস্তাব দিয়ে রেখেছি। আসলে করোনা প্রকোপ না কমলে শুটিং করা বা চরিত্র চূড়ান্ত করা মুশকিল। কারণ, অনেকে হয়তো এমন সময়ে কাজ করবেন না। আবার এখন কতটা সতর্কভাবে কাজ করতে পারব সেটাও বিষয়’Ñবললেন এই তারকা। ১৯৭৮ সালে এফ কবির চৌধুরী পরিচালিত ‘রাজমহল’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হয় রোজিনার। তার অভিনীত বেশির ভাগ চলচ্চিত্র ব্যবসাসফল হয়।
এর মধ্যে রয়েছে, চোখের মণি, সুখের সংসার, সাহেব, তাসের ঘর, হাসু আমার হাসু, হিসাব চাই, বন্ধু আমার, কসাই, জীবনধারা, সুলতানা ডাকু, মানসী, জনতা এক্সপ্রেস, অবিচার, দোলনা, দিনকাল, রসের বাইদানী, জীবনধারা, রূপবান, আলোমতি প্রেমকুমার, হুর-এ-আরব প্রভৃতি।
সর্বশেষ ২০০৬ সালে মতিন রহমান পরিচালিত ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন রোজিনা। এরপর আবারো ছবির কাজে ফিরছেন এই শিল্পী।


আরো সংবাদ



premium cement
রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী

সকল