০৮ আগস্ট ২০২০

১৪ বছর পর ফিরছেন রোজিনা

-
24tkt

বিভিন্ন অনুষ্ঠানে মাঝে মধ্যে দেখা মিললেও দীর্ঘ ১৪ বছর চলচ্চিত্রের ক্যামেরা থেকে দূরে ছিলেন একসময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী রোজিনা। এবার সরকারি অনুদানের ছবি দিয়ে আবার ফিরছেন তিনি। ছবির নাম ‘ফিরে দেখা’।
কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পাশাপাশি এতে আরো তিনটি ভূমিকা, কাহিনীকার, পরিচালক ও প্রযোজক হিসেবেও পাওয়া যাবে তাকে। বিষয়টি নিশ্চিত করলেন এই তারকা নিজেই।
রোজিনা বললেন, ‘অভিনয় করেই মানুষের ভালোবাসা অর্জন করেছি। তাই এটাই আমাকে সবচেয়ে টানে। নতুন এ ছবির গল্পটা আমার নানাবাড়ি গোয়ালন্দ ও দাদাবাড়ি রাজবাড়ীর। সেখানকার মুক্তিযুদ্ধের ঘটনা উঠে আসবে। তাই ছবিটির গল্প ও পরিচালনাটাও আমি করছি।’
জানান, এর কেন্দ্রীয় চরিত্র বকুল হিসেবে থাকছেন তিনি। এ ছাড়া এতে আরো চার-পাঁচজন মুখ্য ভূমিকায় থাকবেন।
‘চরিত্রগুলোর জন্য অল্টারনেটিভ বেশ কয়েকজনের নাম প্রস্তাব দিয়ে রেখেছি। আসলে করোনা প্রকোপ না কমলে শুটিং করা বা চরিত্র চূড়ান্ত করা মুশকিল। কারণ, অনেকে হয়তো এমন সময়ে কাজ করবেন না। আবার এখন কতটা সতর্কভাবে কাজ করতে পারব সেটাও বিষয়’Ñবললেন এই তারকা। ১৯৭৮ সালে এফ কবির চৌধুরী পরিচালিত ‘রাজমহল’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হয় রোজিনার। তার অভিনীত বেশির ভাগ চলচ্চিত্র ব্যবসাসফল হয়।
এর মধ্যে রয়েছে, চোখের মণি, সুখের সংসার, সাহেব, তাসের ঘর, হাসু আমার হাসু, হিসাব চাই, বন্ধু আমার, কসাই, জীবনধারা, সুলতানা ডাকু, মানসী, জনতা এক্সপ্রেস, অবিচার, দোলনা, দিনকাল, রসের বাইদানী, জীবনধারা, রূপবান, আলোমতি প্রেমকুমার, হুর-এ-আরব প্রভৃতি।
সর্বশেষ ২০০৬ সালে মতিন রহমান পরিচালিত ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন রোজিনা। এরপর আবারো ছবির কাজে ফিরছেন এই শিল্পী।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৮৭৫৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৬৮৫২)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৫৮১)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫১৬৪)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৪৯৩৬)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৪৮৪০)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৭৩৮)বিশ্বের সবচেয়ে বড় মিথানল উৎপাদন কারখানা উদ্বোধন করল ইরান (৪৪৬৯)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৪০৭৩)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৪০৬৫)