২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজু মণ্ডলের কণ্ঠে ‘কবরে নাই জায়নামাজ’

-

‘বড় কষ্টে আছি মাগো, কবরে নাই জায়নামাজ, ভুল করেছি থাকতে সময় করি নাই ওপারের কাজ’ কথামালায় প্রতিশ্রুতিশীল বাউল শিল্পী রাজু মণ্ডলের কণ্ঠে প্রকাশিত হয়েছে ‘কবরে নাই জায়নামাজ’ শিরোনামের একটি মর্মস্পর্শী মৃত্যুচিন্তার গান। জনপ্রিয় গীতিকার প্রসেনজিৎ ওঝার কথায় গানটিতে সুরারোপ করেছেন হাবিব মোস্তফা এবং সঙ্গীতায়োজন করেছেন শোভন রায়। গানটির সুরকার ও আয়োজক হাবিব মোস্তফা বলেন, পুণ্যের কাজ এই দুনিয়াতেই করতে হবে, কবর দেশে আর কিছু করার সুযোগ নেই। ‘কবরে নাই জায়নামাজ’ গানের বাণীতে পাপাচারে লিপ্ত মানুষকে শুদ্ধ হওয়ার এই আহ্বানটুকুই করা হয়েছে। আমি চেষ্টা করেছি সুরের মধ্যে বাণীর সাথে একাত্ম হয়ে এই মরমি চিন্তাটুকু ফুটিয়ে তুলে ধরার জন্য। রাজু মণ্ডল অত্যন্ত দরদি কণ্ঠের অধিকারী। আশা করি, শ্রোতাদের মন ছুয়ে যাবে এই গান।
গানটির গীতিকার ও প্রোটিউনের স্বত্বাধিকারী প্রসেনজিৎ ওঝা বলেন, বছরের শুরুতে দেশের খ্যাতিমান ও জনপ্রিয় লোকগানের শিল্পীদের কণ্ঠে ৫০টি গান প্রকাশ করার উদ্দেশ্যে প্রোটিউন ফোক ফিফটি প্রজেক্টটি শুরু করি। তারই ধারাবাহিকতায় রাজু মণ্ডলের কণ্ঠে প্রকাশিত হলো প্রজেক্টের তৃতীয় গান ‘কবরে নাই জায়নামাজ’। আশা করি, শ্রোতারা আমাদের পাশে থাকবেন।
সম্প্রতি প্রোটিউনের ব্যানারে প্রকাশিত গানটির নান্দনিক ভিডিও শ্রোতারা উপভোগ করছেন।


আরো সংবাদ



premium cement
ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান

সকল