১৫ জুলাই ২০২০

প্রেক্ষাগৃহের পর বন্ধ হলো টিভি নাটকের শুটিং

-

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে প্রেক্ষাগৃহের পর বন্ধ হলো টিভি নাটকের শুটিং। দেশের ভেতর করোনাভাইরাসের সর্বশেষ অবস্থা বিবেচনায় এনে এই সিদ্ধান্ত নিয়েছেন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টর গিল্ড ও শিল্পী সঙ্ঘের প্রতিনিধিরা।
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৭ জন। এরই মধ্যে একজনের মৃত্যু হয়েছে। দেশে নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে এর আগে দেশের সব প্রেক্ষাগৃহ বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এবার বন্ধ করা হলো নাটকের শুটিং। ১৮ মার্চ রাতে প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টর গিল্ড ও শিল্পী সঙ্ঘের প্রতিনিধিদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংগঠনটির সভাপতি ইরেশ যাকের বলেন, ‘৩১ মার্চ পর্যন্ত টিভি নাটকের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে করোনা পরিস্থিতি বুঝে করণীয় নির্ধারণ করা হবে।’
বেশ কিছু নাটকের ইউনিট ঢাকার বাইরে অবস্থান করছে। কাজেই এ সিদ্ধান্ত কবে থেকে কার্যকর করা হবে, তা তাদের সাথে আলাপ করে শিগগিরই জানানো হবে বলেও বৈঠকে জানানো হয়েছে।
টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, সভাপতি ইরেশ যাকের, ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিকসহ আরো অনেকে এ বৈঠকে উপস্থিত ছিলেন। এ দিকে ২০ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত স্টার সিনেপ্লেক্সে সব শাখা বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।
এর আগে ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত দেশের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্রসংশ্লিষ্ট সংগঠনগুলো।

 


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৫০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৪৭৩৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪৭৩৩)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪৬৯)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৪১২)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৭২)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৭৩৮)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই (৩৬০২)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৩৫৩৪)