০৮ এপ্রিল ২০২০

গণ্ডি দেখলেন চিপ হুইপ ও শিক্ষামন্ত্রীসহ আরও কয়েকজন সংসদ সদস্য

-

গত ১৪ ফেব্রুয়ারি বসুন্ধারা সিটির স্টার সিনেপ্লেক্সের ভিআইপি হলে ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘গণ্ডি’ দেখছেন জাতীয় সংসদের চিপ হুইপ নূর-ই-আলম চৌধুরী, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। এ ছাড়া এই প্রদর্শনীতে অংশ নিয়েছিলেন বর্তমানের বেশ কয়েকজন মহিলা সংসদ সদস্যও। তারা প্রত্যেকেই সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী চক্রবর্তী অভিনীত এই ছবিটি দেখে বেশ আনন্দিতও। তাদের প্রতিক্রিয়া থেকে জানা যায়, ‘গণ্ডি’ ছবির প্রত্যেকটি চরিত্র নিজ নিজ অবস্থানে দারুণ অভিনয় করেছেন। চিপ হুইপ বলেন, অনেক দিন পর সিনেমা হলে গিয়ে কোনো চলচ্চিত্র দেখলাম। বেশ ভালো লাগল ছবিটি। আমি মনে করি, এ ধরনের গল্পের আরও অনেক বেশি ছবি আমাদের দেশে হওয়া প্রয়োজন। আমার বিশ্বাস, ছবিটি দর্শকদের মন জয়ের পাশাপাশি ব্যবসায়িকভাবেও সফল হবে।’ ডা: দীপু মনি বলেন, ‘যেদিন প্রথম আমি ইউটিউবে ছবিটির ট্রেলার দেখেছি, সে দিনই মনে মনে চিন্তা করে রেখেছিলাম ছবিটি দেখার। পরে সুবর্ণা মুস্তাফাকে বলি। আমার বেশ ভালো লেগেছে ছবিটি। এই ছবিতে দারুণ একটি বিষয় রয়েছে, যা প্রত্যেকের দেখা উচিত।’
সুবর্ণা মুস্তাফা বলেন, ‘আমার খুব ভালো লাগছে জাতীয় সংসদের চিপ হুইপ, শিক্ষামন্ত্রী থেকে শুরু করে বর্তমান সংসদের অনেক সদস্যই ছবিটি দেখতে এসেছেন। এটা কিন্তু দারুণ একটা ব্যাপার। তারা প্রত্যেকেই ছবিটি নিয়ে বেশ ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন।’ পরিচালক ফাখরুল আরেফীন খান বলেন, ‘এটা আমার জন্য পরম সৌভাগ্যের। আমার মতো নবীন একজন চলচ্চিত্র নির্মাতার ছবি দেখতে একসাথে আমাদের দেশের গুণী ব্যক্তিরা এসেছেন। আমি সত্যিই তাদের কাছে কৃতজ্ঞ।
গত ৭ ফেব্রুয়ারি দেশের ১৩টি সিনেমা হলে মুক্তি পায় ‘গণ্ডি’। সব ক’টি হলেই ‘গণ্ডি’ ভালো সাড়া পাচ্ছে। বিশেষ করে রাজধানীর প্রোগৃহগুলোতে ‘গণ্ডি’র জয়জয়কার। রাজধানীর তিনটি স্টার সিনেপ্লেক্সে, যমুনা ব্লকবাস্টার ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ করা গেছে। দর্শকরা ‘গণ্ডি’ দেখে আসার পর নিজ নিজ অভিমত ব্যক্ত করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। উচ্ছ্বাস নিয়ে জানাচ্ছে, এই সিনেমার ইতিবাচক দিকগুলো নিয়ে। শুভজিৎ রায়ের ‘পথের সাথী’ গল্প অবলম্বনে নির্মিত এই ছবির গল্প দুই অচেনা বয়স্ক মানুষকে ঘিরে। তারা বাড়িতে একা থাকেন। তাদের ছেলেমেয়েরা বিদেশে নিজেদের মতো ব্যস্ত। কোনো একদিন এই দু’জনের পরিচয় হয়। আলাপ হয়। নিজের সিদ্ধান্তে তারা বাঁচতে চায়। তাদের সিদ্ধান্তে বাধা হয়ে দাঁড়ায় পরিবারের মানুষ। রোমান্টিক কমেডি ঘরানার ‘গণ্ডি’ ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা। আরও অভিনয় করেছেন মোহাম্মদ বারী, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, শুভাশীষ ভৌমিক, পায়েল মুখার্জি।

 

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)