২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হালনাগাদ ভোটার তালিকার চূড়ান্ত ভোটার সংখ্যা প্রকাশ বৃহস্পতিবার

হালনাগাদ ভোটার তালিকার চূড়ান্ত ভোটার সংখ্যা প্রকাশ বৃহস্পতিবার। - ছবি : সংগৃহীত

জাতীয় ভোটার দিবস উপলক্ষে হালনাগাদ ভোটার তালিকা-২০২২-এর চূড়ান্ত ভোটার সংখ্যা প্রকাশ করা হবে বৃহস্পতিবার।

‘নিয়ম মেনে ভোটার হবেন, যোগ্য প্রার্থীকে ভোট দেবেন’ স্লোগান নিয়ে এ বছর পঞ্চমবারের মতো ভোটার দিবস পালন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য কমিশনারদের অংশগ্রহণে ইসি ভবনের সামনে থেকে র‌্যালি বের করে দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে ইসি।

বিকাল ৪টার দিকে ইসি ভবনে ভোটার দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

দক্ষতা ও কৃতিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য তিনজন নির্বাচন কর্মকর্তাকে সম্মাননা দেয়া হবে।

আগামীকাল ইসি সদর দফতরের পাশাপাশি সারাদেশের সব অফিসে যথাযোগ্য মর্যাদায় ভোটার দিবস পালিত হবে।

২০১৩ সালে সার্কের নির্বাচন বিষয়ক সংস্থা ‘ফেমবোসা’ প্রতি বছর ২ মার্চ ভোটার দিবস পালনের সিদ্ধান্ত নেয়।
পরে দিনটিকে জাতীয় ভোটার দিবস হিসেবে পালনের সুপারিশসহ একটি প্রস্তাব ইসিতে পাঠানো হয়। এরপর থেকে প্রতিবছরই সর্বসম্মতিক্রমে দিবসটি পালনের সিদ্ধান্ত নেয় ইসি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল