২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিএনপির ছেড়ে দেয়া ৬ আসনে ভোট চলছে

বিএনপির ছেড়ে দেয়া ৬ আসনে ভোট চলছে - ছবি : সংগৃহীত

বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য হওয়া ছয়টি সংসদীয় আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ আজ বুধবার সকাল সাড়ে ৮টায় শুরু হয়েছে। আসনগুলো হলো ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২। সব কেন্দ্রে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ইভিএমে ভোটগ্রহণ হলেও সিসি ক্যামেরার আওতায় থাকছে না কোনো কেন্দ্র।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, এ ছয় আসনের উপনির্বাচনে সাধারণ কেন্দ্রে ১৬-১৭ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৭-১৮ জন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

ইসি জানিয়েছে, নির্বাচনে আগের মতোই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। শুধু বগুড়া-৬ আসনে অতিরিক্ত চার প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

একনজরে ছয় আসনের প্রার্থী ও ভোটার সংখ্যা :
ঠাকুরগাঁও-৩ : এ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছয়জন। ভোটকেন্দ্র ১২৮টি আর ভোটার সংখ্যা তিন লাখ ২৪ হাজার ৭৪১ জন।

বগুড়া-৪ : প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন। ভোটকেন্দ্র ১১২টি এবং ভোটার তিন লাখ ২৮ হাজার ৪৬৯ জন।

বগুড়া-৬ : প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১ জন। ভোটকেন্দ্র ১৪৩টি এবং ভোটার চার লাখ ১০ হাজার ৭৪৩ জন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল