২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৫ পৌরসভা ও ৬৬ ইউনিয়নে ভোটগ্রহণ বৃহস্পতিবার

-

সারাদেশের পাঁচটি পৌরসভা ও ৬৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

পাঁচটি পৌরসভা হলো- রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা ও নাটোরের বনপাড়া।

বাঘা পৌরসভায় মেয়র পদে চার স্বতন্ত্র প্রার্থীসহ পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত শাহিনুর রহমান পিন্টু, আওয়ামী লীগ (বিদ্রোহী) প্রার্থী আক্কাস আলী, স্বতন্ত্র প্রার্থী জামায়াত ইসলামী উপজেলা শাখার আমির সাইফুল ইসলাম, উপজেলা বিএনপির সভাপতি কামাল হোসেন ও ইসরাফিল হোসেন।

বিরল উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল কুদ্দুস সরকার জানান, বিরল পৌরসভায় দুই প্রার্থী, মামুনুর রশীদ ও রেজাউল ইসলাম বাদশা, ১০ ডিসেম্বর তাদের মনোনয়ন প্রত্যাহার করায় বিরল উপজেলা শাখা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক পৌরসভার মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

বোদা পৌরসভায় মেয়র পদে চারজন, সংরক্ষিত আসনে ৯ জন মহিলা কাউন্সিলর ও ২৯ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে চার প্রার্থী হলেন- আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আজহার আলী, ইসলামী আন্দোলন সমর্থিত প্রার্থী মওদুদ খান, স্বতন্ত্র প্রার্থী আকতার হোসেন (নারকেল গাছ) ও রাজা ফেরদৌস চিন্ময় (জগ)।

আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান মেয়র সাইফুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী একেএম আহাদুল হাসান (জগ) ও আলী আকসাদ ঝন্টু (নারকেল গাছ)সহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বনপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী কে এম জাকির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৭ নভেম্বর নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম পাঁচটি পৌরসভা ও ৬৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের জন্য ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১০ ডিসেম্বর।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল