২২ মে ২০২২
`

ভোট দিয়ে এসে যা বলছেন ভোটাররা


উৎসাহ ও উদ্দীপনার মধ্যে হচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ। শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে বিভিন্ন জায়গায়।

রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আর্দশ স্কুল কেন্দ্র, দেওবোগ শিশুভাগ স্কুল কেন্দ্র, ইসলামীয়া কামিল মাদ্রাসা কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা যায়, সকালের ভোটারে উপস্থিত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিত বাড়তে থাকে। সকালের দিকে নারী ভোটারের উপস্থিত বেশি লক্ষ্য করা যায়।

ভোট কেন্দ্রের বাইরে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিত রয়েছে। দায়িত্ব ম্যাজিস্ট্রেট বিভিন্ন কেন্দ্রে ঘুরছেন।

ভোট নিয়ে কোনো ধরণের শঙ্কা নেই বলে জানিয়েছেন ভোটাররা। সারাদিন উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলবে বলে আশা করছেন।

ভোট দিয়ে বাসায় যাচ্ছেন আমিন শেখ (৮০)। তিনি নয়া দিগন্তকে বলেন, ভোট দিয়েছি। কোনো ধরনের সমস্যা হয় নাই। পরিবেশ সুন্দর। এবার নতুন মেশিনে (ইভিএম) ভোট দিলাম। আগে কখন মেশিনে দেই নাই। ভোট দিতে কোনো অসুবিধা হয়নি।

আর্দশ স্কুল কেন্দ্রের বাইরে স্ত্রীর জন্য অপেক্ষা করছেন মোঃ বাতেন। তিনি বলেন, আমি ভোট দিয়েছি। আমার স্ত্রীর ভোট দেয়ার জন্য ভিতরে গেছে। তার ভোট দেয়া হলে দু’জনে বাড়ি যাব।

মোট ২৭টি ওয়ার্ডে ১৯২টি কেন্দ্রের এক হাজার ৩৩৩ ভোটকক্ষ ভোটগ্রহণ চলছে। ভোটারের সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। মোট দুই হাজার ৯১২টি ইভিএম মেশিন রয়েছে। প্রতিটি কেন্দ্রে প্রয়োজনের তুলনায় দেড়গুণ ইভিএম রাখা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচনে সহিংসতা রোধে ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। পেনাল কোডের অধীনে তারা মামলা নিয়ে সংক্ষিপ্ত বিচারকাজ পরিচালনা করতে পারবেন।

নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াত আইভী (নৌকা), খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মোঃ মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোঃ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মোঃ রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

নির্বাচনে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী সেলিনা হায়াত আইভী ও তৈমূর আলম খন্দকার।

২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে রয়েছেন ৩৪ জন প্রার্থী।

নির্বাচনকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এ নির্বাচনে ১৯২টি কেন্দ্রে ও কেন্দ্রের বাইরে নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজারের বেশি সদস্য নিয়োজিত আছে।

গত বছরের ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।


আরো সংবাদ


premium cement