২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

বিচ্ছিন্ন ঘটনায় শেষ তৃতীয় ধাপের ভোটগ্রহণ, চলছে গণনা


সারাদেশের এক হাজার ইউনিয়ন পরিষদে (ইউপি) তৃতীয় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এই ধাপ ব্যালট পেপার ছিনতাইসহ বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্যে দিয়ে শেষ হয়েছে।

৩৩টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়েছে।

রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। এখন ভোট গণনা চলছে।

এদিকে তৃতীয় ধাপের ইউপি নির্বাচন চলাকালে ব্যালট পেপার ছিনতাইসহ বিভিন্ন এলাকায় হামলা ও দুই পক্ষের মধ্য ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ভোট বর্জনেরও খবর পাওয়া গেছে বিভিন্ন জায়গায়।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভূকশিম‌ইল ইউনিয়নের কানেহাত ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দুপুর ২টা ৩০ মিনিটে কানেহাত ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

কানেহাত ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জয়ন্ত মালাকার বলেন, দুষ্কৃতকারীরা হঠাৎ হামলা করে পুরুষ কক্ষের ব্যালট পেপার ছিনতাই করে। পরে পুলিশের সাথে তাদের হাতাহাতি হয়। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

বিষয়টি ওপর মহলে জানিয়েছি। পরিস্থিতি শান্ত হলে আবার ভোটগ্ৰহণ শুরু হবে। ইউপি সদস্য প্রার্থীদের মধ্যে দ্বন্দ্বের কারণে এ ঘটনা ঘটেছে।

ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন চর কুকরী মুকরী ইউনিয়নে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট ও স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার প্রতিবাদ করায় মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো: কবির হোসেনের ওপর হামলা চালিয়েছে আওয়ামী লীগ সমর্থিতরা। এতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ১০ জন আহত হয়েছেন।

গাইবান্ধার সুন্দরগঞ্জে একটি ভোটকেন্দ্র দখল ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ।

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নের সমেষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোপন বুথে ঢুকে ব্যালট ছিনিয়ে নিয়ে নৌকায় ভোট দেয়ার অভিযোগ উঠেছে এজেন্টসহ সমর্থকদের বিরুদ্ধে। কয়েকজন ভোটারকে নৌকায় ভোট দিতে বাধ্য করারও রয়েছে।

নরসিংদীতে ইউপি নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সদর উপজেলার নজরপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে রোববার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত লাঠিসোটা ও টেঁটা নিয়ে সংঘর্ষ চলে বলে জানা গেছে।

কুমিল্লার বরুড়ার একটি ভোটকেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা সারোয়ার ভূঁইয়া এবং পুলিশের উপপরিদর্শক (এসআই) আবু হানিফকে ছুরিকাঘাত করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

রোববার বেলা ১১টায় উপজেলার ঝলম ইউনিয়নের ডেউয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আহত প্রিসাইডিং কর্মকর্তা সারোয়ার ভূঁইয়া বলেন, দুই সদস্য প্রার্থীর লোকজন কেন্দ্র দখলের চেষ্টা করে। এ সময় বাধা দিলে তারা আমার ওপর হামলা করে। আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছি। আমার হাতে ১১টি সেলাই দেওয়া হয়েছে।

বরুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার জানান, দুর্বৃত্তদের হামলায় পুলিশের এক সদস্যসহ প্রিসাইডিং কর্মকর্তা আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ


premium cement

সকল