২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনাতেই ইসি ভোটের পক্ষে

করোনাতেই ইসি ভোটের পক্ষে -

দেশে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের চলমান পরিস্থিতিতেও দেশে সব নির্বাচন আয়োজন করার পক্ষে নির্বাচন কমিশন (ইসি)। তবে এই নির্বাচন আয়োজনের ব্যাপারে ঈদের পর আগামী ১৯ মে কমিশন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে মঙ্গলবার ইসির এক বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান ইসির অতিরিক্ত সচিব।

রাজধানীর আগারগাওস্থ নির্বাচন ভবনে অনুষ্ঠিত ইসির বৈঠক শেষে অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, সব নির্বাচন আমরা কন্টিনিউ (চলমান) করবো। করোনা পরিস্থিতি যতই খারাপ হোক না কেন। আমাদেরকে নির্বাচন করতেই হবে। জাতীয় সংসদের লক্ষীপুর-২ ও সিলেট-৩ আসনে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) ক্ষমতার পরবর্তী ৯০ দিনও পার হয়ে গেছে। আমরা চাচ্ছি কমিশন একমত হলে এসব নির্বাচন সম্পন্ন করে ফেলবো।

তিনি বলেন, আগামী ১৯ মে কমিশন সভা অনুষ্ঠিত হবে। সভায় ৪ থেকে ৫টা এজেন্ডা আছে। ৩৭১টি ইউপি নির্বাচনসহ যেসব নির্বাচন ১১ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, সেগুলোতে নির্বাচন হবে। এগুলো ১৯ তারিখে সিদ্ধান্ত হবে।

ইসি সূত্র জানায়, গতকালের বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), ইসি সচিব, অতিরিক্ত সচিব, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, আইডিয়া প্রকল্পের পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে চার নির্বাচন কমিশনারের কেউ বৈঠকে উপস্থিত ছিলেন না। বৈঠকে কমিশনের বর্তমান কার্যক্রমের হালনাগাদ কার্যক্রমের খোঁজ নেয়া হয়। এছাড়া যেসব নির্বাচন স্থগিত আছে, যেগুলো মেয়াদ শেষ হচ্ছে সেগুলোর সম্পর্কে অবহিত করা হয়।

১৯ মে তারিখের কমিশন সভার কমিশন সভার আলোচ্যসূচির মধ্যে রয়েছে লক্ষীপুর-২ আসনের স্থগিতকৃত নির্বাচন, ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভাসহ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের স্থগিতকৃত নির্বাচন, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ শূন্য আসনের নির্বাচন, ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচন ও পৌরসভাসহ স্থানীয় সরকার পরিষদের অন্যান্য নির্বাচন, লক্ষীপুর জেলার রায়পুর পৌরসভা নির্বাচনের তদন্ত প্রতিবেদন এবং বিবিধ।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল