২৭ ফেব্রুয়ারি ২০২১
`

সাংবাদিকদের সুযোগ-সুবিধা বাড়াবে সরকার : পরিকল্পনামন্ত্রী

সাংবাদিকদের সুযোগ-সুবিধা বাড়াবে সরকার : পরিকল্পনামন্ত্রী - ছবি : সংগৃহীত

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বুধবার বলেছেন, সাংবাদিকদের সহায়তা এবং তাদের জীবনের সুরক্ষা নিশ্চিত করার জন্য সরকার তার প্রচেষ্টা আরও ত্বরান্বিত করবে। তিনি বলেন, ‘সরকার সাংবাদিকদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে তাদের সহায়তা করার চেষ্টা করছে। আগামীতে সাংবাদিকদের জন্য সুবিধার পরিমাণ ও আকার বাড়ানো হবে।’

সংগঠনের পরলোকগত সদস্যদের স্মরণে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) অনুষ্ঠিত এ অনুষ্ঠানে ক্রাবের প্রয়াত সদস্যদের মরণোত্তর পুরস্কার এবং তাদের সন্তানদের উপবৃত্তি দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী জানান, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে গণমাধ্যম কর্মীদের জন্য আর্থিক সহায়তার পরিমাণ বাড়ানোরও পরিকল্পনা করছে সরকার। তিনি বলেন, ‘সরকার বিভিন্ন খাতে ব্যয় ও বিনিয়োগ বৃদ্ধি করছে। আশা করি সাংবাদিকরাও এতে উপকৃত হবেন কারণ মিডিয়া সেক্টরের জন্যও ব্যয় বাড়ানোর পরিকল্পনা রয়েছে।’

এ সময় সাংবাদিকরা ঝুঁকি ভাতা প্রবর্তনের জন্য পদক্ষেপ নেয়ার আহ্বান জানালে মন্ত্রী বলেন, সরকার ভবিষ্যতে এ বিষয়টি বিবেচনা করবে।

এছাড়া সরকার দেশের সকল নাগরিককে পেনশন প্রকল্পের আওতায় আনার কথা ভাবছে উল্লেখ করে তিনি বলেন, ‘ইতোমধ্যে অনেক পেশায় পেনশন ব্যবস্থা রয়েছে। বাকিদের জন্য পেনশন সুবিধা দেয়া যায় কিনা সে বিষয়ে পরিকল্পনা করা হচ্ছে।’ ‘পেনশন সুবিধা নিশ্চিত করার জন্য আমি প্রতিটি ফোরামে আওয়াজ তুলব, বিশেষ করে সাংবাদিকদের জন্য,’ বলেন পরিকল্পনামন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সম্পাদক সাইফুল আলম, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী ও ক্র্যাবের সভাপতি মিজান মালিক।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ