০৬ মার্চ ২০২১
`

তৃতীয় ধাপে পৌর নির্বাচন : ৬৩ পৌরতে হোন্ডা চলাচলে নিষেধাজ্ঞা

৬৩ পৌরতে হোন্ডা চলাচলে নিষেধাজ্ঞা - ছবি : সংগৃহীত

স্থানীয় সরকার নির্বাচনে তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় ভোটগ্রহণ আগামী ৩০ জানুয়ারি। এই নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনী এলাকায় মোটরসাইকেল (হোন্ডা) চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। আগামী ২৮ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ৩১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে বলে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এক প্রজ্ঞাপন জারি করেছে মঙ্গলবার।

সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের আগের দিন মধ্যরাত অর্থাৎ ২৯ জানুয়ারি রাত ১২টা থেকে ৩০ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া ২৮ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের উপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্ব›দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ, যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কাজে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এসব নিষেধাজ্ঞা প্রযোজ্য হবেনা।

এছাড়া জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ধরনের নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।



আরো সংবাদ