১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

- নয়া দিগন্ত

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচনে বৃহস্পতিবার সকালে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। নির্বাচন কমিশনের দাবি, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ ও বিএনপিসহ ছয় রাজনৈতিক দলের আট জন প্রার্থী। ঢাকা-১৮ আসনে প্রার্থী দিয়েছে প্রধান তিন রাজনৈতিক দল- আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি। আর সিরাজগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতায় আছেন শুধু আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী

এদিকে এ দুই আসনে ভোটের দিন শুধু নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাকি সব অফিস খোলা থাকবে। তবে ভোটারদের ভোট দেয়ার সুযোগ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে। এছাড়া যানবাহন চলাচলে নিষেধাজ্ঞাও শিথিল করা হয়েছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন গত ৯ জুলাই মারা যাওয়ায় ঢাকা-১৮ আসন এবং মোহাম্মদ নাসিম ১৩ জুন মারা গেলে সিরাজগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ। সাংবিধানিক বাধ্যবাধকতায় এ আসন দুটিতে উপ নির্বাচন হচ্ছে।

নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ভোট শুরু হওয়ার পর থেকে এখনো পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। তবে ভোটার উপস্থিতি খুব কম লক্ষ্য করা যাচ্ছে। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তারা। দুই নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। নির্বাচনী এলাকায় তারা টহল দিচ্ছেন।

বৃহস্পতিবার সকালে ভোটগ্রহণ শুরুর পর থেকে উত্তরা মডেল হাইস্কুল ও নওয়াব হাবিবুল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন ঢাকা-১৮ এ বিএনপি মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর।


আরো সংবাদ



premium cement