০৫ ডিসেম্বর ২০২০

ঢাকা-৫ উপনির্বাচন প্রতীক নিয়ে ৫ প্রার্থী মাঠে

ঢাকা-৫ উপনির্বাচন প্রতীক নিয়ে ৫ প্রার্থী মাঠে - ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদের ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিরা এখন প্রতীক নিয়ে মাঠে ভোটারদের কাছে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কাজী মনিরুল ইসলাম পেয়েছেন দলীয় প্রতীক নৌকা, বিএনপি সমর্থিত প্রার্থী সালাহ্উদ্দিন আহমেদ পেয়েছেন দলীয় প্রতীক ধানের শীষ। আগামী ১৭ অক্টোবর এই আসনে ভোট গ্রহণ।

রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) সোমবার সকালে প্রতিদ্বন্দ্বী পাঁচ প্রার্থীর হাতে নির্বাচনী প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা। দীর্ঘদিন ধরে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসা আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

প্রতিদ্বন্দ্বী অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী মীর আব্দুস সবুর পেয়েছেন দলীয় প্রতীক লাঙ্গল, ন্যাশনাল পিপলস পার্টি সমর্থিত প্রার্থী মো. আরিফুর রহমান সুমন মাস্টারকে আম এবং বাংলাদেশ কংগ্রেস সমর্থিত প্রার্থী মো. আনছার রহমান শিকদারকে ডাব প্রতীক বরাদ্দ করা হয়েছে।

ইসির তথ্যানুযায়ী, ইলেক্ট্রনিক ভোটিয়ং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। একই সাথে নওগাঁ-৬ আসনের উপনির্বাচনও এদিন অনুষ্ঠিত হবে। দক্ষিণ সিটি করপোরেশনের ৪৮, ৪৯ ও ৫০ নম্বর ওয়ার্ড এবং ডেমরা, দনিয়া, মাতুয়াইল ও সারুলিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-৫ আসন।


আরো সংবাদ

মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (১০৬৬২)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৯২৬৬)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৯১৬১)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪৬২)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৭০৯১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৯৭)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৬৭৯২)আমারও একটি ধর্ম আছে (৬২৮৯)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৫৫৪৩)ইরানের পরমাণু কর্মসূচির রিপোর্ট ফাঁসের নিন্দা রাশিয়ার (৫১৯২)