২০ অক্টোবর ২০২০

বগুড়া-১ উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এগিয়ে

সাহাদারা মান্নান শিল্পী - ছবি : সংগৃহীত

বগুড়া -১ (সারিয়াকান্দি ও সোনাতলা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক এমপি মরহুম আব্দুল মান্নানের সহধর্মিনী সাহাদারা মান্নান শিল্পী ( নৌকা) বেসরকারী ফলাফলে বিপুলভোটে এগিয়ে রয়েছেন। রাত ৮টায় সর্বশেষ পাওয়া খবরে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, মোট ৭০টি কেন্দ্রের সবকটির ফলাফলে নৌকার প্রাপ্ত ভোট ১ লাখ ৪৫ হাজার ৯৭২। নিকটম স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক) পেয়েছেন ১ হাজার ২শ ভোট। ওই নির্বাচনে ৬ জন প্রার্থী ছিলেন। তবে বিএনপি প্রার্থী এক সপ্তাহ আগেই বন্যা ও করোনার কারনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়ান।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হয়। তবে করোনা ও বন্যার কারণে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। হাতে গোনা কিছু সংখ্যক কেন্দ্র ছাড়া বাকীগুলো ছিল ফাকা।

সকালে সোনাতলা সরকারী নাজির আকতার কলেজ কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে দুই কিশোরকে গ্রেফতার করে পুলিশ। তারা দুজনই নৌকায় ভোট দিতে গিয়েছিল বলে জানিয়েছে। তারা দুজনই এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কর্তব্যরত ভ্রাম্যমান আদালত তাদেরকে ২ বছরের সাজা দিয়েছে । এ ছাড়া সারিয়াকান্দি উপজেলার বোহাইল ও কামালপুর ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও শাজাহানপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন মোবাইল কোর্টের মাধ্যমে দোকান খোলা রাখা ও অবৈধভাবে মোটরসাইকেল চালানোর দায়ে প্রতেক্যের কাছ থেকে জরিমানা আদায় করেন। বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া , রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন। এ আসনে ৩ লাখ ৩০ হাজার ৮৯২ জন ভোটার ছিলেন। এর মধ্যে ভোট প্রদানের হার জানা যায়নি।


আরো সংবাদ

মাদক সেবনের টাকা না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে হত্যা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা দ্বিতীয় স্ত্রীকে ঘরে আনার প্রতিবাদ করায় প্রথম স্ত্রীর মুখে সিগারেটের ছ্যাঁকা সরকারের এজেন্ডা বাস্তবায়নে অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে ইসি : মির্জা ফখরুল কৃষি মন্ত্রণালয়কে করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রিজভীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছে মেডিক্যাল বোর্ড বিজয়ের পথে আজারবাইজান : প্রেসিডেন্ট আলিয়েভ ভোক্তা ঋণ বাড়াতে সঞ্চিতি কমাল কেন্দ্রীয় ব্যাংক ফজলু গাজীর কাছে নৌকার ভরাডুবি দায়মুক্তি অব্যাহত থাকলে রোহিঙ্গা সঙ্কট সমাধানের সম্ভাবনা কম : পররাষ্ট্রমন্ত্রী মুসলিম ভ্রাতৃত্ববোধের গভীরে ফাটল ধরানোর ষড়যন্ত্র চলছে : এরদোগান

সকল