২৮ সেপ্টেম্বর ২০২০

বগুড়া-১ উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এগিয়ে

সাহাদারা মান্নান শিল্পী - ছবি : সংগৃহীত

বগুড়া -১ (সারিয়াকান্দি ও সোনাতলা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক এমপি মরহুম আব্দুল মান্নানের সহধর্মিনী সাহাদারা মান্নান শিল্পী ( নৌকা) বেসরকারী ফলাফলে বিপুলভোটে এগিয়ে রয়েছেন। রাত ৮টায় সর্বশেষ পাওয়া খবরে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, মোট ৭০টি কেন্দ্রের সবকটির ফলাফলে নৌকার প্রাপ্ত ভোট ১ লাখ ৪৫ হাজার ৯৭২। নিকটম স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক) পেয়েছেন ১ হাজার ২শ ভোট। ওই নির্বাচনে ৬ জন প্রার্থী ছিলেন। তবে বিএনপি প্রার্থী এক সপ্তাহ আগেই বন্যা ও করোনার কারনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়ান।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হয়। তবে করোনা ও বন্যার কারণে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। হাতে গোনা কিছু সংখ্যক কেন্দ্র ছাড়া বাকীগুলো ছিল ফাকা।

সকালে সোনাতলা সরকারী নাজির আকতার কলেজ কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে দুই কিশোরকে গ্রেফতার করে পুলিশ। তারা দুজনই নৌকায় ভোট দিতে গিয়েছিল বলে জানিয়েছে। তারা দুজনই এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কর্তব্যরত ভ্রাম্যমান আদালত তাদেরকে ২ বছরের সাজা দিয়েছে । এ ছাড়া সারিয়াকান্দি উপজেলার বোহাইল ও কামালপুর ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও শাজাহানপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন মোবাইল কোর্টের মাধ্যমে দোকান খোলা রাখা ও অবৈধভাবে মোটরসাইকেল চালানোর দায়ে প্রতেক্যের কাছ থেকে জরিমানা আদায় করেন। বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া , রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন। এ আসনে ৩ লাখ ৩০ হাজার ৮৯২ জন ভোটার ছিলেন। এর মধ্যে ভোট প্রদানের হার জানা যায়নি।


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৬৭০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১২২১)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৯৮)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৮১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৭০৭০)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬১১৬)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৫৫৪১)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৪৫৪)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৭২)