২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ডিএসসিসি নির্বাচনে ফল ঘোষণা শুরু

তাপস ২৪৪৯, ইশরাক ১৬৯২

তাপস ২৪৪৯, ইশরাক ১৬৯২ - ছবি : নয়া দিগন্ত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়েছে। মোট ১ হাজার ১৫০ টি কেন্দ্রের মধ্যে এ পর্যন্ত নয়টি কেন্দ্রের ফল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

শনিবার বিকেল ৫টার দিকে রাজধানীর শিল্পকলা একাডেমি চত্বরে স্থাপিত নির্বাচনের ফলাফল ঘোষণা মঞ্চে এ কথা জানানো হয়।

এ সময় আব্দুল বাতেন বলেন, কোনো ভোটকেন্দ্রে ভোট স্থগিত হয়নি৷ এটা ইতিহাসে প্রথম৷ ট্যাবের মাধ্যমে অনলাইনে ভোটের ফলাফল আসছে৷

তিনি জানান, ২৩ হাজার ভোটগ্রহণকারী কর্মকর্তা ভোটগ্রহণে সহায়তা করেছেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, ঢাকা দক্ষিণে একটি কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ২ হাজার ৪৪৯ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি ভোট পেয়েছেন ১ হাজার ৬৯২।

এদিকে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে শিল্পকলা একাডেমির চারপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে৷ পুলিশের পাশাপাশি নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিজিবি সদস্যরা।
এর আগে সকাল ৮ টায় ১ হাজার ১৫০টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত।

ডিএসসিসিতে মোট ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে নারী ভোটার ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকেই বিএনপি প্রার্থীদের অভিযোগ, সাংবাদিকদের ওপর হামলা, ইভিএম বিভ্রাট, এজেন্ট ঢুকতে না দেওয়া, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

সকল