২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

ফরিদাবাদে ধানের শীষের প্রচারণায় খালেদা জিয়া!

খালেদা জিয়ার সাজে দিয়াফা আক্তার - ছবি : নয়া দিগন্ত

রাজধানীর পুরান ঢাকার ফরিদাবাদ এলাকায় বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থীর পক্ষে গণসংযোগে অংশ নেন খালেদা জিয়া। শুক্রবার বেলা তিনটায় ফরিদাবাদ মাদরাসা থেকে গণসংযোগ শুরু হলে তাতে অংশ নেন তিনি। তবে তিনি কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নন। বিএনপি চেয়ারপারসনের সাজে গণসংযোগে অংশ নেয়া ছোট্ট একটি শিশু। তার নাম দিয়াফা আক্তার। সে বসুন্ধরা রিভারভিউ এলাকার বাসিন্দা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৪৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ ফারুকের ভাগ্নি।

নির্বাচনী প্রচারণার ১৫তম দিনে শুক্রবার জুমার নামাজের পর ফরিদাবাদ মাদরাসা থেকে গণসংযোগ শুরু করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় গণসংযোগে অংশ নেওয়া সবার দৃষ্টি কাড়ে বেগম খালেদা জিয়ার সাজে সাজা দিয়াফা। উৎসুক মানুষকে দিয়াফার সাথে ছবি তুলতে দেখা যায়। এ সময় দিয়াফা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মতো সবাইকে হাত নেড়ে অভিনন্দন জানায়।

এ বিষয়ে জানতে চাইলে দিয়াফার বাবা ইদ্রিস আলী বলেন, আত্মীয়-স্বজন সবাই বলছে দিয়াফা দেখতে নাকি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মতো। তাই মানুষকে ধানের শীষে ভোট দেয়ার জন্য আকৃষ্ট করার লক্ষ্যে আজ দিয়াফাকে কারাবন্দি দেশনেত্রী খালেদা জিয়ার মতো সাজিয়ে গণসংযোগে নামানো হয়েছে।

দিয়াফার সাথে ছবি তোলার সময় ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে দীর্ঘদিন যাবৎ এই ফ্যাসিস্ট সরকার মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। সরকার চেয়েছিল দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখার মাধ্যমে জনগণ থেকে তাকে বিচ্ছিন্ন করে ফেলবে। কিন্তু সরকারের সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দি খালেদা জিয়া হাজারগুণে বেশি জনপ্রিয় হয়ে উঠেছেন। আর তা প্রমাণ করে ছোট শিশুটির আজকের এই সাজ। শিশু থেকে বৃদ্ধ, টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত এদেশের ১৬ কোটি মানুষ তাদের মনের গভীরে বেগম খালেদা জিয়াকে লালন করে। এর প্রমাণ আমরা অতীতেও পেয়েছি বর্তমানে পাচ্ছি এবং ভবিষ্যতেও পাব। হাজার ষড়যন্ত্র করেও কোনো অপশক্তি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাংলাদেশের জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না।

গণসংযোগে অংশ নেয়া দশম শ্রেণীর ছাত্রী ও দিয়াফার খালা আয়েশা সিদ্দিকা বলে, আমরা বেগম খালেদা জিয়াকে ভালোবাসি। তাই আমার ভাগ্নি দিয়াফাকে খালেদা জিয়ার সাজে সাজিয়ে ধানের শীষে ভোট চাইতে নেমেছি। আমরা যারা ছোট আছি তারা জনগণের কাছে আবেদন জানাই, বেগম খালেদা জিয়া একজন বৃদ্ধ নারী। তাকে মুক্ত করার জন্য আপনারা ধানের শীষে ভোট দিন।

গণসংযোগে অংশ নেয়া নবম শ্রেণির ছাত্রী ফারজানা আক্তার রেশমি বলে, বেগম খালেদা জিয়া কারাগারে আছেন। তার ছোট ছেলে দেশের বাইরে মারা গেছেন। দীর্ঘদিন যাবৎ তিনি তার পরিবারের সাথে থাকতে পারেন না। এটা আমাদের কাছে খারাপ লাগে। তাই আমি আমাদের বোনদেরকে নিয়ে ধানের শীষে ভোট চাইতে নেমেছি।


আরো সংবাদ

থাইল্যান্ডে জরুরি অবস্থা প্রত্যাহার ডিবি পরিচয়ে ব্যাংক পরিচালকের ২৮ লাখ টাকা ছিনতাই প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপে গার্মেন্টসসহ সব শিল্প সেক্টর ভাল অবস্থায় রয়েছে : শ্রম প্রতিমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ সিলেটের টেলিভিশন সাংবাদিকরা বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাইতে ঢাবির সেই অধ্যাপককে নোটিশ রুহুল আমিন গাজীকে গ্রেফতারে বিএনপির নিন্দা গাজীপুরে গার্মেন্টসকর্মী গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু হাসপাতালকে দালালমুক্ত রাখার নির্দেশ প্রতিমন্ত্রীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি, নিখোঁজ ২ ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডলস খেয়ে ৯ জনের মৃত্যু

সকল