১৬ জানুয়ারি ২০২১
`
নির্বাচন কমিশনকে ঐক্য পরিষদ

উপ-নির্বাচনের তারিখ না পেছালে হিন্দু সম্প্রদায় ভোট বর্জন করবে

-

আসন্ন শারদীয় দুর্গোৎসবের কারণে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। তাদের দাবি না মানা হলে সংসদীয় এলাকার সংখ্যালঘুদের নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।

পরিষদের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল আজ সোমবার সকালে নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে এ দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে। পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

স্মারকলিপিতে আসন্ন শারদীয় দুর্গোৎসবের দ্বিতীয় দিন ‘মহাসপ্তমী’তে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের আয়োজনে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। এর পাশাপাশি সনাতনী হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতি রক্ষায় ৫ অক্টোবর থেকে শারদীয় দুর্গোৎসবের পর অন্য যে কোনো তারিখে উপ-নির্বাচন পুনর্নির্ধারণের আবেদন জানানো হয়।

স্মারকলিপিতে আরো বলা হয়, এর অন্যথায় ওই আসনের ধর্মীয় সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের ভোট বর্জন করা ছাড়া বিকল্প কোনো পথ আর খোলা থাকবে না।

প্রতিনিধিদলে ছিলেন, ড. নিমচন্দ্র ভৌমিক, কাজল দেবনাথ, অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, মনীন্দ্র কুমার নাথ।



আরো সংবাদ


জো বাইডেনের শপথ অনুষ্ঠানে অংশ নেবেন লেডি গাগা শিশুকল্যাণ তহবিলের অর্থ কেলেঙ্কারি : নেদারল্যান্ডস সরকারের পদত্যাগ নৌকার প্রচার ক্যাম্পের কাছে ককটেল বিস্ফোরণ, জনমনে আতঙ্ক মসজিদ কমিটি গঠন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে হতাহত ৫ হিংসা-বিদ্বেষ কখনো শান্তি আনতে পারে না : বীর বাহাদুর উশৈসিং মির্জাগঞ্জে ব্রিজ ভেঙে নিহত ১, আহত ২ আর্থিক সঙ্কটে বিকেএসপিতে ভর্তি হতে না পারা রিতু গড়লেন রেকর্ড জেনারেল মঞ্জুর হত্যা মামলা থেকে এরশাদকে অব্যাহতি মান্দায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত উপসাগরীয় দেশগুলোর জন্য ইসরাইলের বিশেষ দূত নিয়োগ মালয়েশিয়ায় লকডাউন ও জরুরি অবস্থায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিতরণ অব্যাহত

সকল