২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ আশ্বিন ১৪৩০, ০৭ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

প্রচণ্ড গরমের কারণে বৃহস্পতিবার মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি ঘোষণা


প্রচণ্ড গরমের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পর এবার বন্ধ ঘোষণা করা হলো দেশের সব মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান। এর ফলে আগামীকাল বৃহস্পতিবার (৮ জুন) একদিনের জন্য বন্ধ থাকবে দেশের সব সরকারি ও বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও স্কুল অ্যান্ড কলেজ।

বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী) স্বাক্ষরিতে এক স্মারকে এ তথ্য জানানো হয়েছে।

স্মারকে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর, ঝড় সতর্কীকরণ কেন্দ্র কর্তৃক প্রকাশিত "তাপ প্রবাহের সতর্কবার্তা” বিজ্ঞপ্তিতে আগামী ৫ থেকে ৬ দিন দেশের ওপর দিয়ে চলমান মৃদু, মাঝারি এবং তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানা গেছে। এই তাপপ্রবাহের সতর্কবার্তার কারণে দেশের মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম আগামী ৮ জুন (বৃহস্পতিবার) তারিখ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধের ঘোষণা দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। মাধ্যমিক বিদ্যালয় সংযুক্ত প্রাথমিক শাখার শিক্ষার্থীরাও ৮ জুন পর্যন্ত ছুটির আওতায় রয়েছে।


আরো সংবাদ



premium cement
বাইরের কেউ যেন বাংলাদেশের নির্বাচনে বাধা না দেয় : নিউইয়র্কে প্রধানমন্ত্রীর সতর্কবার্তা ইউক্রেনের পূর্বাঞ্চলীয় যুদ্ধক্ষেত্রের কাছে রুশ হামলায় আহত ১৩ টঙ্গীতে গলা কেটে গর্তে পুঁতে রাখা হয় নারীর লাশ সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির লাগাতার কর্মসূচির চতুর্থ দিন আজ কালীগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা : জনমনে আতঙ্ক ভারতের সাথে রুপিতে লেনদেন ব্যবসায়ীদের কতটা কাজে আসছে? যুক্তরাষ্ট্র-চীন ইকোনমিক ও ফিনান্সিয়াল ওয়ার্কিং গ্রুপ চালু বৃষ্টির শঙ্কা মাথায় রেখে সিরিজে এগিয়ে যাবার মিশনে নামছে বাংলাদেশ রোনালদোর জোড়া গোলে আল নাসেরের জয় সামিয়া হত্যার ১৬ দিনেও গ্রেফতার হয়নি কেউ সম্পর্ক প্রতিষ্ঠার দ্বারপ্রান্তে রয়েছে ইসরাইল ও সৌদি আরব : নেতানিয়াহু

সকল