২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জবির গুচ্ছে না থাকার চূড়ান্ত সিদ্ধান্ত সিন্ডিকেট সভায়

- ছবি : সংগৃহীত

নতুন শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ভর্তি প্রক্রিয়ায় না থাকার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। এ শিক্ষাবর্ষ থেকে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে বিশ্ববিদ্যালয়টি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে সিন্ডিকেট বৈঠকে।

বুধবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভিসির সভাপতিত্বে একটি বিশেষ অ্যাকাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ তথ্য নিশ্চিত করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম।

অধ্যাপক আইনুল ইসলাম বলেন, সবার সর্বসম্মতিক্রমে অ্যাকাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেয়া হয়। এবার গুচ্ছ থেকে বেরিয়ে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। নিজস্ব পদ্ধতিতে ভর্তি করানো হবে এ শিক্ষাবর্ষ থেকে। সামনের সিন্ডিকেট মিটিংয়ে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ৩৮টি বিভাগই গুচ্ছ থেকে বের হওয়ার সিদ্ধান্ত দিয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে গুচ্ছ থেকে বের হয়ে স্বতন্ত্র ভর্তি পরীক্ষার দাবি জানানো হলেও এত দিন নীরব ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে দুই দফায় বিশেষ অ্যাকাডেমিক কাউন্সিলের তারিখ ঘোষণা করা হলেও পরে তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষক সমিতির দাবির মুখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে এই বিশেষ অ্যাকাডেমিক কাউন্সিল আহ্বান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


আরো সংবাদ



premium cement
মেট্রোরেলের জন্য ৫ বছরে ৫৭ হাজার কোটি টাকা চায় সড়ক বিভাগ সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতির অভিযোগ শ্রমিক নেতাদের সাজেকে ট্রাক উল্টে নিহত ৬ জাজিরায় আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ জেল থেকে বেরিয়ে ফের শিশুপর্নোতে জড়ালেন শিশুসাহিত্যিক টিপু ঢাকাসহ জেলায় জেলায় ইসতিসকার নামাজে বৃষ্টি চেয়ে দোয়া হজ ব্যবস্থাপনায় প্রতিবন্ধকতা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জলবায়ু পরিবর্তনের প্রভাব বেশি এশিয়ায় : জাতিসঙ্ঘ বিচারক-আইনজীবী-জেলারের কাছে ব্যাখ্যা তলব হাইকোর্টের ফেসবুকে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি, রংপুরে ছাত্রলীগকর্মী গ্রেফতার প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে ইসির বৈঠক আজ

সকল