০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪
ads
`

মানুষ জাহিলিয়াতের দিকে ফিরে যাচ্ছে : অধ্যক্ষ যাইনুল আবেদীন

মানুষ জাহিলিয়াতের দিকে ফিরে যাচ্ছে : অধ্যক্ষ যাইনুল আবেদীন - ছবি : নয়া দিগন্ত

কুরআন থেকে বিমুখ হয়ে মানুষ আবার জাহিলিয়াতের দিকে ফিরে যাচ্ছে। বলে মন্তব্য করছেন তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন।

তিনি বলেন, দুনিয়া অনাচার অবিচারে ছেয়ে গেছে। পবিত্র কুরআন নাজিলের মধ্য দিয়ে জাহিলিয়াত যুগের অবসান হয়ে মানুষ আলোর যুগে প্রবেশ করেছিল। কুরআন থেকে বিমুখ হয়ে মানুষ আবার জাহিলিয়াতের দিকে ফিরে যাচ্ছে।

বৃহস্পতিবার টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা মিলনায়তনে হিফজ সমাপ্তকারী শিক্ষার্থীদের পাগড়ী ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো: মিজানুর রহমান।

টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা হিফজ বিভাগের আয়োজনে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব শরিআহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক প্রফেসর ড. শাফী উদ্দিন মাদানি, গাজীপুরস্থ বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ড. মো: নূরুল্লাহ আল মাদানি, তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার মুহাদ্দিস ড. মো: রফিকুল ইসলাম।

মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন, যারা কোরআনে বর্ণিত হালালকে হালাল, হারামকে হারাম মনে করে না, তারা কোরআনকে মানে না। তারা কোরআনের অমর্যাদা করছে।

তিনি বলেন, কোরআনের আমল নাই, শুধু হিফজ আছে, তাকে কোরআনের হাফেজ বলা যাবে না। একজন হাফেজকে আমল আখলাকে কোরআনের রক্ষক হতে হবে। কোরআনের রক্ষকও হয় নাই, আমলও করে নাই, বরং খেয়ানত করেছে তাকে কোরআনের হাফেজ বলা যাবে না বলেও মন্তব্য করেন তিনি।


আরো সংবাদ


premium cement